BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পাইলট শিবিরের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নয়’, হাই কোর্টের রায়ে স্বস্তিতে বিক্ষুব্ধ কং বিধায়করা

Published by: Paramita Paul |    Posted: July 24, 2020 3:45 pm|    Updated: July 24, 2020 4:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝুলেই রইল রাজস্থান (Rajasthan) কংগ্রেসের ভবিষ্যৎ। মরু রাজ্যের শচিন পাইলট (Sachin Pilot)-সহ ১৯ বিদ্রোহী কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে এখনই কোনও ব্যবস্থা নেওয়া যাবে না বলে জানিয়ে দিল হাই কোর্ট। অর্থাৎ তাঁদের বিধায়ক পদ এখনই খারিজ হচ্ছে না। ফলে খানিকটা স্বস্তিতে পাইলট শিবির। এদিকে আদালতের রায়ে অস্বস্তি বাড়ল অশোক গেহলটদের (Ashok Gehlot)। আর তাই রাজস্থানের মুখ্যমন্ত্রী আপাতত দ্রুত বিধানসভা অধিবেশনের দাবি জানাচ্ছেন। কিন্তু রাজ্যপাল গড়িমসি করছে বলেই অভিযোগ। এদিন দুপুরে সেই দাবি জানাতেই তাঁর শিবিরে থাকা বিধায়কদের নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়েছেন অশোক গেটলট (Ashok Gehlot)।

বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়কদের বিধায়ক পদ খারিজ করতে চেয়ে নোটিস ধরিয়েছিলেন রাজস্থানের (Rajasthan) স্পিকার। সেই নোটিসের বিরুদ্ধে রাজস্থান (Rajasthan) হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন পাইলট ও তাঁর সঙ্গীরা।  প্রথমে মঙ্গলবার বিকেল পর্যন্ত তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওযা যাবে না বলে জানিয়েছিল আদালত। পালটা সুপ্রিম কোর্টে যান রাজস্থানের (Rajasthan) স্পিকার। বৃহস্পতিবার সেই রায়েও কোনও সুরাহা হয়নি। এদিন হাই কোর্টেও আপাতত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছে হাই কোর্ট। প্রসঙ্গত, শেষ মূর্হুতে নাটকীয় চাল চালেন পাইলট। এই মামলার পক্ষ হিসেবে কেন্দ্র সরকারকে যুক্ত করতে চেয়ে আদালতে আবেদন করেন তিনি। আর তাতেই পাশা পালটে যায়। এদিকে আদালতে রায় শোনার পরই বিধানসভা অধিবেশনের আবেদন জানান। এমনকী, সেই আবেদন জানাতে রাজভবনের রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়েছেন তাঁরা।  এই প্রতিবেদন প্রকাশ করা পর্যন্ত কংগ্রেস বিধায়করা রাজ্যপবালের সঙ্গে দেখা করতে পারেননি বলেই খবর। রাজভবনের বাইরে তাঁরা স্লোগান দিচ্ছেন বলে খবর।

[আরও পড়ুন : ‘সতর্কবার্তায় কান না দিলে ভুগতে হবে’, চিন নিয়ে কেন্দ্রকে ফের হুঁশিয়ারি রাহুলের]

এদিকে রাজ্যপালের উপর কেন্দ্র চাপ দিচ্ছে বলে সাংবাদিক সম্মেলনে অভিযোগ জানিয়েছেন অশোক গেটলট। তাঁর কথায়, এই সময় করোনা পরিস্থিতি ও রাজনৈতিক টালবাহানা নিয়ে আলোচনার জন্য অধিবেশন জরুরি। কিন্তু কেন্দ্রের চাপে সেই অধিবেশন ডাকতে পারছেন না রাজ্যপাল। প্রসঙ্গত, কংগ্রেসের অভিযোগ বিধায়ক কেনাবেচা করে রাজস্থান সরকার ফেলতে চাইছে বিজেপি। সেই দলে ভিড়েছেন শচীন পাইলট-সহ ১৯ বিধায়ক। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছেন পাইলট (Sachin Pilot) ।  

[আরও পড়ুন : প্রকল্পের বিরোধিতায় ই-মেল, পরিবেশ কর্মীদের বিরুদ্ধে UAPA আইন প্রয়োগের ভাবনা কেন্দ্রের!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement