BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সংসদে ‘শহিদ’ কৃষকদের জন্য নীরবতা পালনের সময় দাঁড়াননি বিজেপি সাংসদরা! তোপ রাহুলের

Published by: Biswadip Dey |    Posted: February 13, 2021 9:35 am|    Updated: February 13, 2021 9:35 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক আন্দোলনে (Farmers Protest) ‘শহিদ’দের স্মরণে সংসদে দু’মিনিটের নীরবতা পালনের আরজি জানিয়েছিলেন। সেসময় বিরোধী নেতারা তা মেনে চললেও কোনও বিজেপি সাংসদই উঠে দাঁড়াননি। এমনই অভিযোগ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে চলতে থাকা কৃষক আন্দোলনে প্রবল শৈত্য ও নানা কারণে বহু কৃষকেরই মৃত্যু হয়েছে। সেই কৃষকদের প্রতি বিজেপি সাংসদদের এহেন আচরণের তীব্র নিন্দা করলেন রাহুল।

শুক্রবার রাজস্থানের গঙ্গানগরে কৃষকদের এক সভায় অংশ নিয়েছিলেন কংগ্রেস নেতা। সেখানেই তিনি গত বৃহস্পতিবার সংসদের ওই ঘটনার উল্লেখ করে কাঠগড়ায় তোলেন মোদি সরকারকে। ক্ষোভ উগরে জানান, ”বিরোধী সাংসদরা নীরবতা পালন করেছেন। কিন্তু বিজেপি (BJP) সাংসদরাও উঠেও দাঁড়াননি। এটা লজ্জার ব্যাপার।” এরই সঙ্গে আগে বহুবার বলা কথার রেশ টেনে এদিনও ফের তিনি বলেন, ”এই আইনগুলি আনা হয়েছে দেশের কেবল দু’জন মানুষের সুবিধার্থে।”

[আরও পড়ুন: ৩০ শতাংশ বাড়ল ঘরোয়া বিমান ভাড়া, জ্বালানি জ্বালায় জর্জরিত হয়ে সিদ্ধান্ত কেন্দ্রের]

সেই সঙ্গে বিতর্কিত তিন কৃষি আইনকে নিজের মতো করে ব্যাখ্যা করেন তিনি। তাঁর কথায়, ”প্রথম আইন মান্ডিগুলিকে খুন করবে। দ্বিতীয় আইনে কৃষি পণ্যকে বিরাট পরিমাণে মজুত করার সুযোগ করে দেবে। আর তৃতীয় আইন অবিচারের অভিযোগে কৃষকদের আদালতের যাওয়ার রাস্তা বন্ধ করবে। এই তিন আইনের উদ্দেশ্য এটাই। যেদিন থেকে এই আইন চালু হয়েছে, সেদিন থেকে ৪০ শতাংশ মানুষের ব্যবসা মাত্র দু’জনের হাতে কুক্ষিগত হয়ে গিয়েছে। আমার কথাগুলি মনে রাখবেন।”

কেবল কৃষক আন্দোলন নয়, গতকাল লাদাখ সীমান্তে সেনা প্রত্যাহার নিয়েও ক্ষোভ উগরে দেন রাহুল। তাঁর অভিযোগ, চিনের হাতে দেশের জমি তুলে দিয়েছেন ‘কাপুরুষ’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। নয়াদিল্লিতে কংগ্রেসের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে সীমান্ত সংঘাত নিয়ে কেন্দ্রীয় সরকারকে তুলোধোনা করে রাহুল বলেন, “চিনের সামনে দাঁড়াতে পারেননি আমাদের প্রধানমন্ত্রী। তিনি কাপুরুষ। দেশের সার্বভৌমত্ব রক্ষার প্রতিশ্রুতি পালন করেননি তিনি। সেনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন প্রধানমন্ত্রী।”

[আরও পড়ুন: ‘ক্রোনি-জীবী’রা দেশ বেচে দিচ্ছেন! নাম না করে মোদিকে তীব্র আক্রমণ রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement