১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অযোধ্যা মামলার অগ্রিম শুনানিতে ‘না’, সুপ্রিম নির্দেশে মুখ পুড়ল হিন্দু মহাসভার

Published by: Sayani Sen |    Posted: November 12, 2018 3:26 pm|    Updated: November 12, 2018 3:34 pm

No early hearing in Ram Temple case, says SC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির মামলার শুনানি হবে জানুয়ারিতে৷ সেকথা আগেই জানিয়ে দিয়েছিল সুপ্রিম কোর্ট৷ তবে অখিল ভারত হিন্দু মহাসভা পালটা দিয়ে জানুয়ারির আগেই রাম মন্দির মামলার শুনানির আবেদন জানায়৷ সোমবার এই সিদ্ধান্তে অনড় থাকলেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ৷ খারিজ করে দেওয়া হয়েছে অখিল ভারত হিন্দু মহাসভার দাবি।

[প্রয়াত কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার]

গত ২৯ অক্টোবর শীর্ষ আদালত জানায়, অগ্রাধিকারের ভিত্তিতে বিচার করবে সুপ্রিম কোর্ট। সামনেই দীপাবলি ও বড়দিন। কাজের দিন কম থাকায় জানুয়ারিতেই ঠিক করা হবে রাম মন্দির মামলার শুনানির দিনক্ষণ৷ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চ সোমবারও সেকথাই জানায় অখিল ভারত হিন্দু মহাসভাকে৷

সর্বোচ্চ আদালতের এই নির্দেশে কার্যত বড়সড় ধাক্কা খায় হিন্দু মহাসভা। একদিকে আরএসএস এবং অন্যান্য হিন্দুত্ববাদী সংগঠনের চাপ তো রয়েছে৷ আবার অন্যদিকে আগামী বছরের প্রায় শুরুতেই নির্বাচন৷ এই দুইয়ের জাঁতাকলে কোণঠাসা কেন্দ্র।

[অমীমাংসিত রাম মন্দির মামলা, পরবর্তী শুনানির দিন ঠিক হবে জানুয়ারিতে]

কয়েকদিন আগেই সপ্তাহব্যাপী সম্মেলন করে আরএসএস। নির্বাচনের আগেই রাম মন্দির গড়া নিয়ে জোরাল আন্দোলন চালানোর সিদ্ধান্ত নিয়েছে আরএসএস। আরএসএস প্রধান মোহন ভগবৎ আগেই বলেছেন, সুপ্রিম কোর্টের রায়ের অপেক্ষা না করে যত দ্রুত সম্ভব রাম মন্দির গড়া নিয়ে আইন আনতে হবে কেন্দ্রকে। রাম মন্দির মামলায় জানুয়ারিতে শুনানির দিনক্ষণ চূড়ান্ত করবে সুপ্রিম কোর্ট৷ বিশেষজ্ঞদের মতে, সেক্ষেত্রে চূড়ান্ত রায় আসতে আসতে হয়তো লোকসভা নির্বাচন পেরিয়ে যাবে।

[গ্রাহক সুবিধার্থে পদক্ষেপ, বুকিংয়ের ৪৮ ঘণ্টার মধ্যেই মিলবে রান্নার গ্যাস]

এদিকে, নির্বাচনের আগে রাফালে, সিবিআই ইস্যু নিয়ে সরকারের ব্যর্থতা তুলে ধরছে বিরোধীরা। অভিযোগ থেকে রেহাই পেতে হিন্দুত্বকে হাতিয়ার করেছে বিজেপি৷ সেক্ষেত্রে নির্বাচনের আগে হিন্দু ভোটে ঝুলি ভরাতে রাম মন্দির তৈরিই গুরুত্বপূর্ণ ইস্যু হয়ে দাঁড়িয়েছে বিজেপির কাছে। সোমবার সুপ্রিম কোর্টে অখিল ভারত হিন্দু মহাসভার আবেদন খারিজ হয়ে যাওয়ায় অনেকটাই বিপাকে শাসকদল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে