Advertisement
Advertisement

দাঙ্গা হয়নি একবারও, বিনিয়োগে দ্বিতীয় স্থানে উত্তরপ্রদেশ, ভোটের ৭ দিন আগে রিপোর্ট কার্ড যোগীর

তাঁর রাজ্যে বেকারত্ব ৩ শতাংশে নেমে এসেছে, দাবি যোগীর।

No incidents of communal violence in BJP rule, Says Yogi Adityanath | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:February 3, 2022 5:05 pm
  • Updated:February 3, 2022 5:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের (UP Assembly Election)  ফাইনাল কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। মাঝে ঠিক একটা সপ্তাহ। আগামী ১০ ফেব্রুয়ারি সেই রাজ্যে প্রথম দফার ভোট। এই পরিস্থিতিতে নিজের শাসনকালের রিপোর্ট কার্ড পেশ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। সাংবাদিক সম্মেলনে দাবি করলেন, গত পাঁচ বছরে বিজেপি (BJP) সরকারের আমলে সাম্প্রদায়িক অশান্তি হয়নি উত্তরপ্রদেশে। ঘটেনি একটিও জঙ্গি হামলার ঘটনা। অপরপক্ষে বাণিজ্যে বিনিয়োগে গোটা দেশে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রাজ্য।

বৃহস্পতিবার যোগী বলেন, একটা সময় ছিল যখন রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির কারণে উত্তরপ্রদেশে ব্যবসায়ীরা বিনিয়োগ করতে চাইতেন না। তবে সেই কালো দিন শেষ হয়ে গিয়েছে ২০১৭ সালে। সেই সময় থেকে বিজেপি উত্তরপ্রদশে ক্ষমতায় এসেছে। শাসকের মনোভাব বদলের কারণেই সাফল্য এসেছে, মন্তব্য যোগীর।

Advertisement

[আরও পড়ুন: অঘোষিত জোট! উত্তরপ্রদেশে অখিলেশ এবং শিবপাল যাদবের বিরুদ্ধে প্রার্থী দিল না কংগ্রেস]

গেরুয়া শিবিরের দাপুটে নেতা আরও বলেন, বিনিয়োগে দেশে ১৪ তম স্থানে ছিল উত্তরপ্রদেশ। বর্তমানে সেই রাজ্যই দ্বিতীয় স্থানে উঠে এসেছে। করোনা (COVID-19) মহামারীর কঠিন পরিস্থিতিতেও সাফল্যের সঙ্গে লড়াই চালিয়েছে উত্তরপ্রদেশ প্রশাসন। বিশেষত দ্বিতীয় ঢেউয়ের সংকটময় সময়ে এবং চলতি তৃতীয় ঢেউয়ে একইরকম ভাবে কাজ করে চলেছে সরকার। 

Advertisement

যোগীর আরও দাবি, গত পাঁচ বছরে বেকারত্ব ৩ শতাংশে নেমে এসেছে রাজ্যে। সিএমআইই-র (CMIE) তথ্য তুলে ধরে একথা বলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। মহামারী পরিস্থিতিতে কর্মসংস্থানের জন্য আলাদা উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি। তাঁর রাজ্যেই প্রথম দক্ষ শ্রমিকদের মানচিত্র তৈরি করা হয়েছে। এই সঙ্গে অদক্ষ শ্রমিকদের সরকারি উদ্যোগে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। যাতে তাঁরা মন্দ সময়েও স্ত্রী-সন্তান নিয়ে সংসার নির্বাহ করতে পারেন।

[আরও পড়ুন: ‘আপনারা দু’টো ভারত বানিয়েছেন, একটা ধনীর, একটা গরিবের’, সংসদে দাঁড়িয়ে তোপ রাহুলের]

এছাড়াও সরকারি কাজে সাধারণ মানুষের ঝক্কি কমাতে অনলাইন মাধ্যমকে গুরুত্ব দেওয়া, রাজ্যের পুলিশ বাহিনীর শক্তি বাড়াতে আধুনিক অস্ত্র কেনা-সহ একাধিক কাজের তালিকা তুলে ধরেন যোগী আদিত্যনাথ। যদিও বিরোধীদের বক্তব্য, অধিকাংশই কাগজে কলমে সত্যি। বাস্তবে তার কোনও প্রয়োগ নেই। ভোটেই তার প্রমাণ হয়ে যাবে। মানুষ উত্তর দেবে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ