BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

১ ডিসেম্বর থেকে দেশে বন্ধ রেল পরিষেবা! ভাইরাল মেসেজ নিয়ে কী জানাল কেন্দ্র?

Published by: Paramita Paul |    Posted: November 23, 2020 8:44 pm|    Updated: November 23, 2020 8:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১ ডিসেম্বর থেকে কোভিড স্পেশ্যাল-সহ সব ট্রেন বন্ধ করে দিচ্ছে রেল! দিন কয়েক ধরে সোশ্যাল মিডিয়া জুড়ে এই খবর ছড়িয়েছিল। আর তাতেই বিপত্তি। আতঙ্কে কাঁটা হয়েছিলেন দেশবাসী। তবে কি ফের লকডাউনের পথে হাঁটছে সরকার? এই প্রশ্নটাই উঠতে শুরু করেছিল। শেষঅবধি সেই সমস্ত জল্পনা উড়িয়ে জবাব দিল পিআইবি (PIB)।

সোমবার পিআইবির তরফে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়া মেসেজটি সম্পূর্ণ ভুয়ো। কোনও ট্রেন চলাচল বন্ধের পরিকল্পনা নেই রেলমন্ত্রকের। নিয়মমাফিক যেমন ট্রেন (Train) চলছিল, তেমনই চলবে।

[আরও পড়ুন : ১৫ বছরে বদলে ছিলেন অসমের রূপ, প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্মৃতিচারণায় প্রশংসা বিরোধীদেরও]

সম্প্রতি একটি মেসেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে বলা হয়, ১ ডিসেম্বর থেকে কোভিড স্পেশ্যাল-সহ সব ট্রেন বন্ধ করে দিচ্ছে রেল। এই মেসেজ দেখেই মাথায় হাত পড়ে যাত্রীদের। এদিকে বাংলায় সবেমাত্র লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে। সেই ট্রেনগুলিও বন্ধ হওয়ার আশঙ্কা তৈরি হয়। পাশাপাশি কোভিড স্পেশ্যালে যারা আগে থেকেই টিকিট বুক করেছিলেন তারও আশঙ্কায় ভুগছিলেন।

এদিন এই গুজব উড়িয়ে দিয়েছে পিআইবি। প্রেস ইনফরমেশন ব্যুরোর তরফে জানানো হয়েছে, আগামী ১ ডিসেম্বর থেকে ট্রেন বন্ধ করে দেওয়া কোনও সিদ্ধান্ত নেয়নি ভারতীয় রেল (Indian Railway)। পিআইবি টুইট করে জানিয়েছে, ‘হোয়াটসঅ্যাপে একটি মেসেজে দাবি করা হচ্ছে কোভিড স্পেশ্যাল-সহ সব ট্রেন ১ ডিসেম্বর থেকে বন্ধ হয়ে যাবে। এই দাবি সম্পূর্ণ ভুয়ো। ভারতীয় রেল এই ধরনের কোনও সিদ্ধান্ত নেয়নি।’

[আরও পড়ুন : প্রয়াত অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ, শোকের ছায়া রাজনৈতিক মহলে]

উল্লেখ্য, লকডাউনের প্রথমভাগে সম্পূর্ণ বন্ধ ছিল রেল পরিষেবা। মে মাস থেকে শ্রমিক স্পেশ্যাল ট্রেন চলতে শুরু করে। এরপর ধীরে ধীরে পরিষেবা স্বাভাবিক হয়। উৎসবের মরশুমে শেষে ফের কিছু  রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এমন আবহে এই ভাইরাল মেসেজে দেশবাসীকে আরও ভয় পাইয়ে দিয়েছিল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement