BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পরা যাবে না জিন্স-টি শার্ট, কর্মীদের জন্য নয়া পোশাক বিধি চালু করল CBI

Published by: Monishankar Choudhury |    Posted: June 4, 2021 7:47 pm|    Updated: June 4, 2021 7:47 pm

No jeans, T-shirts or sports shoes, CBI asks staff to wear only formals | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কর্মীদের জন্য নয়া পোশাক বিধি চালু করল সিবিআই (CBI)। নয়া নির্দেশিকায় সাফ বলা হয়েছে, এবার থেকে আর জিন্স, টি-শার্ট পরে অফিস আসা যাবে না। শুধুমাত্র ফর্মাল পোশাক পরেই অফিস আসতে হবে। মহিলা কর্মীদের জন্য পোশাক বিধি জারি করা হয়েছে। শাড়ি বা শার্ট পরে অফিস আসতে পারবেন তাঁরা।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে বিজেপির মুখ যোগীই, কোভিড ব্যর্থতা ঢাকতে আসরে মোদি ঘনিষ্ঠ প্রাক্তন আমলা!]

জানা গিয়েছে, নয়া পোশাক বিধি লাগু করার নির্দেশ দিয়েছে নবনিযুক্ত সিবিআই ডিরেক্টর সুবোধকুমার জয়সওয়াল। জিন্স, টি-শার্ট বা অন্য সাধারণ পোশাক কোনওভাবেই মেনে নেওয়া হবে না বলে সাফ জানিয়েছেন তিনি। এই ব্যবস্থা কার্যকর করতে ইতিমধ্যেই দেশজুড়ে থাকা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির শাখার প্রধানদের নির্দেশ পাঠানো হয়েছে। তবে, সিবিআই দপ্তরে নয়াবিধি নিয়ে অফিসার ও অন্য কর্মীদের মধ্যে শোরগোল পড়ে গিয়েছে। নামপ্রকাশে অনিচ্ছুক এক সিবিআই (CBI) আধিকারিকের কথায়, “অফিসে আমাদের ফর্মাল পোশাক পরাটাই দস্তুর ছিল। তবে সময়ের সঙ্গে অনেকেই জিন্স, টি-শার্ট পরে আসতে শুরু করেন। এতে কেউ বাধাও দেয়নি। ফলে কালেক্রমে ফর্মাল পোশাকের চল প্রায় উঠেই যায়। নয়া নির্দেশিকা ঠিকই আছে। এতে বলার কিছু নেই।”

উল্লেখ্য, ২৫ মে সিবিআইয়ের নতুন প্রধান হিসেবে নিযুক্ত হন আইপিএস অফিসার সুবোধকুমার জয়সওয়াল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) নেতৃত্বাধীন ৩ সদস্যের কমিটি বেছে নেয় তাঁকে। ওই কমিটিতে মোদি ছাড়া ছিলেন দেশের প্রধান বিচারপতি এনভি রামানা (NV Ramana) ও লোকসভায় বিরোধী নেতা অধীররঞ্জন চৌধুরী। গত ফেব্রুয়ারি থেকেই খালি পড়ে ছিল সিবিআই প্রধানের এই পদটি। পূর্বতন প্রধান ঋষিকুমার শুক্লার মেয়াদ শেষ হয়ে যায় ওই মাসের প্রথম সপ্তাহেই। তারপর কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটির ভারপ্রাপ্ত প্রধান হিসেবে দায়িত্ব সমলাচ্ছিলেন সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর প্রবীণ সিনহা।

[আরও পড়ুন: ‘ড্রাগন’ বধে নৌসেনার প্রস্তুতি, আসছে আরও ৬টি অত্যাধুনিক সাবমেরিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে