BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘বেদে লেখা নেই, তাই চারধাম যাত্রার লাইভ স্ট্রিমিং করা যাবে না’, ঘোষণা উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: July 17, 2021 7:53 pm|    Updated: July 17, 2021 7:53 pm

No live streaming of Chardham Yatra says Uttarakhand CM Pushkar Singh Dhami | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতের নির্দেশ সত্ত্বেও চারধাম যাত্রার লাইভ স্ট্রিমিং করার অনুমতি দিল না উত্তরাখণ্ড সরকার। সেরাজ্যের সদ্য নির্বাচিত মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামির (Pushkar Singh Dhami) দাবি, বেদে লাইভ স্ট্রিমিংয়ের অনুমতি নেই। তাই চারধাম যাত্রার লাইভ স্ট্রিমিং করা যাবে না।

আসলে করোনার ভ্রূকুটি উপেক্ষা করেই এবছর সীমিত সংখ্যক তীর্থযাত্রীকে চারধাম যাত্রার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল উত্তরাখণ্ড (Uttarakhand) সরকার। রাজ্যের মন্ত্রিসভার এমন সিদ্ধান্তে গত ২৮ জুন স্থগিতাদেশ জারি করেছে উত্তরাখণ্ড হাই কোর্ট। বরং পুজোর লাইভ স্ট্রিমিং হতে পারে বলে জানিয়ে দেওয়া হয় আদালতের তরফে। এরপরই শুরু হয় বিতর্ক। অ্যাডভোকেট জেনারেল জানান, লাইভস্ট্রিমিং করা যাবে কিনা সেব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দেবস্থানম বোর্ড। সেই সঙ্গে তিনি ইঙ্গিত দেন, মন্দিরের বেশ কয়েকজন পুরোহিত জানিয়েছেন, এভাবে পুজো লাইভ স্ট্রিমিং করা যাবে না। তখনই আদালতের তরফে জানতে চাওয়া হয়, যদি লাইভস্ট্রিমিং করতে রাজি না হন পুরোহিতরা, তাহলে তাঁদের ব্যাখ্যা করতে হবে শাস্ত্রে কোথায় বলা আছে যে, লাইভ স্ট্রিমিং করা যাবে না?

[আরও পড়ুন: কসবা টিকা কাণ্ড: Vaccine কি সত্যিই ভুয়ো? প্রমাণ চেয়ে সুপ্রিম কোর্টে মামলা আইনজীবীর]

আদালতের যুক্তিতে তখনকার মতো নিরস্ত হলেও শনিবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ঘোষণা করে দিলেন, তাঁর সরকার চার ধাম যাত্রার লাইভ স্ট্রিমিং করবে না। কারণ বেদে কোথাও লাইভ স্ট্রিমিংয়ের উল্লেখ নেই। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, এই মর্মে উত্তরাখণ্ড হাই কোর্টে হলফনামাও দাখিল করবে উত্তরাখণ্ড সরকার। তাছাড়া চারধাম যাত্রায় স্থগিতাদেশের বিরুদ্ধে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন জমা করেছে সেরাজ্যের BJP সরকার।

[আরও পড়ুন: কোভিড টিকাপ্রাপ্ত ভারতীয়দের ৮৬ শতাংশই আক্রান্ত ডেল্টায়, দাবি ICMR-এর]

প্রসঙ্গত, চার ধাম যাত্রার অনুমতি দিলেও কানওয়ার যাত্রার অনুমতি দেয়নি উত্তরাখণ্ড সরকার। তবে, কানওয়ার যাত্রীদের কাছে যাতে গঙ্গাজল পৌঁছে দেওয়া যায় তার জন্য বিকল্প ব্যবস্থা করেছে উত্তরাখণ্ড সরকার। হরিদ্বারের গঙ্গা থেকে ট্যাঙ্কারে করে জল নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement