BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমাকে উর্দি পরে ভিক্ষার অনুমতি দিন, আজব আবেদন পুলিশকর্মীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 11, 2018 7:45 pm|    Updated: May 11, 2018 7:45 pm

No salary for months, Mumbai cop asks permission to beg in uniform

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরে টাকা নেই। পরিস্থিতি এতটাই খারাপ যে ঠিকমতো দিন গুজরান হয় না। তাই উর্দি পরে ভিক্ষার অনুমতি চাইলেন মুম্বইয়ের এক ব্যক্তি। তিনি মুম্বই পুলিশের কনস্টেবলের পদে কর্মরত।

ওই কনস্টেবলের নাম দানেশ্বর আহিরাও। মুম্বইয়ের পুলিশ কমিশনার দত্ত পাদসালহিকর ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের কাছে চিঠি লিখেছেন তিনি। সেই চিঠিতে নিজের দুরবস্থার কথা বর্ণনা করেন। বলেন, গত দু’মাস ধরে তিনি কোনও পারিশ্রমিক পাননি। ফলে একপ্রকার থমকেই গিয়েছে সংসার। তাই প্রশাসনের কাছে তিনি উর্দি পরে ভিক্ষা করার অনুমতি চাইছেন। নিজের স্ত্রীর পাশে দাঁড়াতে ও গৃহস্থালি চালাতে তাঁর টাকার দরকার। দিনের পর দিন পারিশ্রমিক না পেয়ে, কার্যত বাধ্য হয়েই এ কাজ করতে চাইছেন বলে জানিয়েছেন ওই পুলিশকর্মী।

[ মাথায় গুলি করে আত্মঘাতী মুম্বই পুলিশের যুগ্ম কমিশনার ]

দানেশ্বর আহিরাও ‘মাতোশ্রী’ নিরাপত্তারক্ষী দলের সঙ্গে যুক্ত। এটি শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের বাড়ি। গত ২০ থেকে ২২ মার্চ পর্যন্ত ছুটিতে ছিলেন তিনি। আহিরাও বলেছেন, তাঁর স্ত্রীর পা ভেঙে গিয়েছিল। সেই কারণেই তাঁকে ছুটি নিতে হয়েছিল। তবে ২৮ মার্চ ফের চাকরিতে তিনি যোগ দেন। কিন্তু তাঁর পারিশ্রমিক আটকে দেওয়া হয়। “আমার স্ত্রী অসুস্থ ছিলেন। তাই আমি ছুটি নিয়েছিলাম। স্ত্রী ছাড়াও বৃদ্ধ বাবা মা ও মেয়ের দেখাশোনাও আমাকে করতে হয়। পাশাপাশি একটি লোন শোধ করতে হয় আমাকে। মাসে মাসে তার কিস্তি দিতে হয়। কিন্তু যেহেতু আমার পারিশ্রমিক আটকে গিয়েছে, আমি এগুলোর কিছুই করতে পারছি না। তাই আমি উর্দি পরে ভিক্ষার আবেদন জানাচ্ছি।” বলেছেন আহিরাও।

[ মিটছে বৈষম্য, দেশের সর্বত্র দুঃস্থ নির্যাতিতাদের জন্য অভিন্ন ক্ষতিপূরণ ]

এই চিঠি নিয়ে পুলিশের ডেপুটি কমিশনার বসন্ত যাদবকে জিজ্ঞাসা করা হয়। তিনি বলেন, বিষয়টি প্রশাসনিক বিভাগ তত্ত্বাবধান করছে। এই নিয়ে তিনি কোনও মন্তব্য করতে চান না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে