BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে Nokia 5-এর বিক্রি শুরু, দাম মাত্র…

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 6, 2017 12:42 pm|    Updated: September 26, 2019 12:12 pm

Nokia 5 to hit market via Flipkart on November 7

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বাজারে নয়া অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট নোকিয়া ৫-এর বিক্রি শুরু হচ্ছে। ৭ নভেম্বর থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টে হ্যান্ডসেটটির বিক্রি শুরু হবে। ১৪ নভেম্বর থেকে বড় বড় শহরের রিটেল স্টোরে পাওয়া যাবে বহু প্রতীক্ষিত মোবাইলটি। আপাতত কালো ও নীল, দুটি রঙে পাওয়া যাবে নোকিয়া ৫। হ্যান্ডসেটটির দাম ১৩,৪৯৯ টাকা।

এইচএমডি গ্লোবাল নির্মিত এই মডেলটি সংস্থার একটি মাঝারি রেঞ্জের ফোন। নোকিয়া ৫-এর বডি সম্পূর্ণ ধাতব। ৫.২ ইঞ্চির আইপিএস ডিসপ্লে, রেজোলিউশন ১২৮০x৭২০। রয়েছে গরিলা গ্লাস কভার। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর সমৃদ্ধ এই ফোনের ইন্টারনাল মেমোরি ১৬ জিবি, র‍্যাম ৩ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে মেমোরি বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। অ্যান্ড্রয়েড নুগাট ৭.০ আপডেট পাওয়া যাবে বক্স থেকে বার করলেই। এইচএমডি-র দাবি, অ্যান্ড্রয়েড ওরিও বাজারে এলেই এই ফোনে সেই আপডেটও পাওয়া যাবে।

[আধার-মোবাইল লিঙ্ক নিয়ে এখনই জেনে রাখুন এই ১০ জরুরি তথ্য]

এবার আসা যাক ক্যামেরার প্রসঙ্গে। এখন যে কোনও স্মার্টফোন কেনার সময় গ্রাহকরা ক্যামেরার দিকে বিশেষ নজর দেন। নোকিয়া ৫-এর রিয়ার বা পিছনের দিকে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। রয়েছে ডুয়াল টোন ফ্ল্যাশ। ব্যাটারিও মন্দ নয়, ৩০০০ এমএএইচ। অন্যান্য ফিচারের মধ্যে উল্লেখযোগ্য ফিঙ্গারপ্রিন্ট, প্রক্সিমিটি সেন্সর। যে কোনও বাজারচলতি ফোনের মতোই এতে রয়েছে ৩.৫ এমএম অডিও জ্যাক।

সংস্থার ভাইস প্রেসিডেন্ট ইন্ডিয়া অজেয় মেহতা জানিয়েছেন, নোকিয়া ৫ একটি ‘স্টেট অফ দ্য আর্ট’ স্মার্টফোন। অত্যন্ত যত্ন নিয়ে ফোনটি তৈরি করা হয়েছে। ওজনে হালকা, বেশি মেমোরি একে আরও বেশি জনপ্রিয় করে তুলতে পারবে গ্রাহকদের মধ্যে, আশা মেহতার। তবে ভারতের বাজারে এই দামের মধ্যেই প্রায় একই ফিচার সমৃদ্ধ আরও বেশ কয়েকটি জনপ্রিয় হ্যান্ডসেট রয়েছে। শাওমি, লেনোভো, মোটোরোলা, স্যামসাং-এর একাধিক জনপ্রিয় মডেল পাওয়া যায় প্রায় একই দামে। দাম ও ফিচারের নিরিখে চিনা সংস্থাগুলির সঙ্গে টক্করে হয়তো পেরে উঠবে না বুঝতে পেরেই সম্ভবত ‘নোকিয়া’ ব্র্যান্ডনেম ও নস্ট্যালজিয়ায় ভর করে ভারতের বাজারে আরও একবার প্রাসঙ্গিক হয়ে উঠতে চাইছে সংস্থাটি।

[জানেন, ঋতুমতী হওয়ার দিন কী কী রীতি মানতে হয় মহিলাদের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে