BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পিএনবি কেলেঙ্কারিতে মোদি-মেহুলের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 8, 2018 7:30 pm|    Updated: June 7, 2019 12:34 pm

Non-Bailable warrant issued against Nirav Modi & Mehul Choksi in PNB Scam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধনকুবের নীরব মোদি ও তাঁর মামা মেহুল চোখসির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করল মুম্বইয়ের সিবিআই আদালত। রাষ্ট্রায়ত্ত্ব পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের প্রায় ১৩,০০০ কোটি টাকা তছরুপের অভিযোগে দুই মূলচক্রীর বিরুদ্ধে জারি হল পরোয়ানা।

[আরও বেকায়দায় পিএনবি, ফাঁস ১০ হাজার গ্রাহকের ডেবিট ও ক্রেডিট কার্ডের তথ্য]

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে লেটার অফ আন্ডারটেকিং বা LoU কারচুপি করে কোটি কোটি আত্মসাৎ করেন মামা-ভাগনে। দেশের টাকা সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল হংকংয়ে। এই অভিযোগে সিবিআইয়ের কাছে এফআইআর দায়ের করে ব্যাংক কর্তৃপক্ষ। কিন্তু ততদিনে বড় দেরি হয়ে গিয়েছে। তার আগেই যাবতীয় সম্পত্তি নিয়ে দেশ ছেড়ে পালান দু’জনেই। তাঁদের বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট-এ মামলা রুজু হয়।

প্রায় ১৩,০০০ কোটি টাকা কারচুপির মামলার তদন্তে নেমে গত শুক্রবার রিজার্ভ ব্যাংকের প্রাক্তন ডেপুটি গভর্নর এইচ আর খানকে জেরা করে সিবিআই। তাঁকে জেরা করে জানতে চাওয়া হয়, কোটি কোটি টাকার এই কেলেঙ্কারিতে কে কে নীরব-মেহুলকে সাহায্য করেছেন। কারণ, ব্যাংক কর্তৃপক্ষ, রিজার্ভ ব্যাংকের একাংশের কর্তাদের যোগসাজশ ছাড়া এত বড় দুর্নীতি করে দিনের পর দিন সকলের চোখের আড়ালে থাকা সম্ভব নয় বলেই মনে করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তার আগে, বৃহস্পতিবারও আরবিআইয়ের এক জেনারেল ম্যানেজার ও তিন মুখ্য জেনারেল ম্যানেজারকে জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই অফিসাররা।

[পিএনবি-র ছায়া এবার ওরিয়েন্টাল ব্যাংক অফ কমার্সে, ফাঁস ৪০০ কোটির দুর্নীতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে