BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ 

অমর জওয়ান জ্যোতি নয়, সাধারণতন্ত্র দিবসে পুষ্পস্তবক দেওয়া হবে ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে

Published by: Soumya Mukherjee |    Posted: January 23, 2020 5:44 pm|    Updated: January 23, 2020 5:44 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই প্রথম ঐতিহ্য ভাঙা হচ্ছে সাধারণতন্ত্র দিবসে। প্রতিবছর মতো অমর জওয়ান জ্যোতি স্মারকের সামনে পুষ্পস্তবক অর্পণ না করে তা ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে সামনে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার এই খবরই জানা গেল সাধারণতন্ত্র দিবস অনুষ্ঠানের দায়িত্বে থাকা প্রশাসনিক আধিকারিকদের সূত্রে।

এপ্রসঙ্গে সাধারণতন্ত্র দিবসের প্যারেড কমান্ডার মেজর জেনারেল অলোক ক্ককর বলেন, দেশের ইতিহাসে এই প্রধম সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তাঁকে স্বাগত জানানোর জন্য উপস্থিত থাকবেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও তিন বাহিনীর প্রধান। এবার সেখানেই পুষ্পস্তবক অর্পণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যবারের মতো অমর জওয়ান জ্যোতি ও ইন্ডিয়া গেটে পুষ্পস্তবক অর্পণের কোনও অনুষ্ঠান রাখা হচ্ছে না।

[আরও পড়ুন: NRC’র পালটা NRU, বেকারত্বের তথ্য সংগ্রহ করতে ঘরে-ঘরে যাবেন কংগ্রেস কর্মীরা ]

 

তিনি আরও বলেন, ‘ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালের সামনে ফুলের স্তবক দেওয়ার পাশাপাশি এবার আরও দুটি নতুন জিনিস দেখতে পাওয়া যাবে। এবারই প্রথম সাধারণতন্ত্র দিবসের প্যারেডে উপস্থিত থাকবেন চিফ অফ ডিফেন্স স্টাফ (Chief of Defence Staff)। আর এই প্যারেডের সময় সিগনাল কর্পসকে নেতৃত্ব দেবেন চতুর্থ প্রজন্মের সেনা আধিকারিক ক্যাপ্টেন তানিয়া শেরগিল। এবার সাধারণতন্ত্র দিবসের দিন রাজধানীতে মোট ১৬টি দল প্যারেড করবে। যার মধ্যে স্থলসেনা, নৌসেনা, বায়ুসেনা ও আধাসামরিক বাহিনীর সদস্যরা থাকবেন। চার বছর বাদে বিশেষ বাহিনীর সদস্যদেরও এই প্যারেডে অংশ গ্রহণ করার সুযোগ দেওয়া হচ্ছে। ‘

<

An Images
An Images
An Images An Images