BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গ্যাস সিলিন্ডার বুকিং আরও সহজ, ফেসবুক-টুইটারেই এবার সুযোগ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 9, 2018 3:09 am|    Updated: January 9, 2018 3:09 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় প্রতি মাসেই বাড়ছে গ্যাসের দাম। ভরতুকি  থাকলেও প্রায় পাঁচশো টাকার খরচা। আর তা না থাকলে তো সিলিন্ডার প্রতি গ্যাসের দাম হাজার ছোঁয়া কেবল সময়ের অপেক্ষা। কিন্তু গেরস্তের বাড়িতে হেঁশেল তো থাকবেই। তা থেকেই পাঁচটা মুখে অন্ন তুলে দিতে হবে। দিনে একবার হলেও রান্নাটা তো করতে হবে। এর জন্য গ্যাস ছাড়া এখনও তেমন একটা বিকল্প নেই। তাই দাম দিয়ে হলেও গ্যাসটা প্রতি মাসে কিনতে হবে। এই পদ্ধতি যাতে আরও সহজ করা যায় সেই উদ্যোগই নিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOC)।  এতদিন ফোন কিংবা এসএমএস-এর মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুক করা যেত। এবার তা ফেসবুক ও টুইটারের মাধ্যমেও বুক করা যাবে। হ্যাঁ, এবার নিজের এই দুই সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকেও প্রয়োজন অনুযায়ী গ্যাস বুক করে নিতে পারবেন আপনি।

[কেন্দ্রের ডিগবাজি, এবার সিনেমা হলে জাতীয় সংগীত বাধ্যতামূলক না করার আরজি]

কিন্তু কীভাবে?

যদি ফেসবুক প্রোফাইলের মাধ্যমে গ্যাস বুক করতে চান তাহলে  IOCL-এর অফিশিয়াল ফেসবুক পেজ indianoilcorplimited-এ যেতে হবে। সেখানে ডানদিকে ‘বুক নাও’ অপশনে ক্লিক করতে হবে। ব্যস আপনার গ্যাসটি বুক করার অপশন পেয়ে যাবেন।

আর যদি টুইট প্রোফাইলের মাধ্যমে গ্যাস বুক করতে চান তাহলে indanerefill প্রোফাইলে ঢুকতে হবে। প্রথমবার যাঁরা বুক করবেন তাঁদের জন্য আলাদা গাইডলাইন রয়েছে। তারপর থেকে আরও সহজ হয়ে যাবে কাজটি। রইল সচিত্র নমুনা।

Indane-Website-Banner_Twitter

[সমকামী যৌনতা অপরাধ? খতিয়ে দেখবে সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চ]

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের মার্কেটিং ডিরেক্টর গুরমীত সিং জানান, প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়ার করা মাথায় রেখেই গ্যাস বুক করার এই নয়া পন্থা অবলম্বন করা হয়েছে। এর মাধ্যমে সাধারণ মানুষের কাছে গ্যাস আরও সহজলভ্য হবে। প্রতি মাসে গ্যাসের দাম একটু একটু করে বাড়ছে। তবে এখনও বেশিরভাগ বাড়ির হেঁশেলে রান্নার মাধ্যম হিসেবে গ্যাসের বিকল্প সেভাবে নেই। দামের খুব একটা হেরফের না হলেও বুকিংয়ের উপায় সহজ হওয়াতে একটু তো সুরাহা হল গৃহস্থের! এমনটাই মনে করছেন অনেকে।

[প্রদ্যুম্ন হত্যাকারী ছাত্র ‘ভোলু’র জামিনের আবেদন খারিজ আদালতে]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement