BREAKING NEWS

৮ চৈত্র  ১৪২৯  বৃহস্পতিবার ২৩ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

ক্ষমা চাইলেন কেজরি, মঞ্জুর করে মামলা প্রত্যাহারের ইঙ্গিত জেটলির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 2, 2018 2:36 pm|    Updated: April 2, 2018 2:36 pm

Now Delhi CM Arvind Kejriwal apologizes to Arun Jaitley

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিকে ‘দুর্নীতিপরায়ণ’ বলে আক্রমণ করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। ওই অভিযোগে ক্ষিপ্ত হয়ে কেজরিওয়ালের বিরুদ্ধে ২টি মানহানির মামলা করেন জেটলি। নিজের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে ২০ কোটি টাকা ক্ষতিপূরণও দাবি করেন। একা জেটলিই নন, কেজরিওয়ালের বিরুদ্ধে এরকম বেশ কয়েকটি মামলাই এই মুহূর্তে বিচারাধীন। মাকড়শার জলের মতো দিল্লির মুখ্যমন্ত্রীর চারদিকে এখন অন্তত ৩০টি মানহানির মামলা রয়েছে।

[ক্ষমা চাওয়ার হিড়িক, গড়কড়ির কাছেও চিঠি কেজরিওয়ালের]

তবে এবার সেই জাল ছিঁড়ে বেরোতে চাইছেন কেজরি। সম্ভবত সেই কারণেই অরুণ জেটলির কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিলেন। সূত্রের খবর, দিল্লির মুখ্যমন্ত্রীর ক্ষমা প্রার্থনা মঞ্জুরও করেছেন জেটলি। ইঙ্গিত দিয়েছেন, কেজরির বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নেবেন তিনি। ২০১৫-তে দায়ের হওয়া এই মামলায় কেজরিওয়াল ছাড়াও নাম রয়েছে সঞ্জয় সিং, আশুতোষ, কুমার বিশ্বাস, দীপক বাজপেয়ী ও রাঘব চাড্ডার।

কেজরি অভিযোগ তুলেছিলেন, দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের সর্বময় কর্তা থাকাকালীন ১৩ বছরে ব্যাপক আর্থিক জালিয়াতি করেছিলেন জেটলি। এই অভিযোগকে ঝুটো বলে দাবি করে সেবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী ১০ কোটি টাকার মানহানির মামলা করেন কেজরির বিরুদ্ধে। আর তারপর ২০১৭-তে কেজরিওয়ালের আইনজীবী রাম জেঠমালানির বিরুদ্ধে অরুণ জেটলির নামে অশালীন মন্তব্য করার অভিযোগ ওঠে। সেক্ষেত্রেও মানহানির মামলা দায়ের হয়। আইনি জটিলতা কাটিয়ে উঠতে মার্চ মাস থেকেই একের পর এক ব্যক্তির কাছে ক্ষমা চেয়েই চলেছেন কেজরিওয়াল। শুরুটা হয়েছিল পাঞ্জাবের প্রাক্তন মন্ত্রী বিক্রম মাজিথিয়াকে দিয়ে, তারপর একে একে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি, কংগ্রেস নেতা কপিল সিব্বলের পুত্র আওমিত সিব্বল আর এবার অরুণ জেটলি।

[বিয়েতে নাচ-গান ইসলাম বিরোধী, মত দারুল উলুম দেওবন্দের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে