BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার জেল চত্বরেই তৈরি হচ্ছে বিউটি পার্লার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 17, 2017 4:00 pm|    Updated: February 17, 2017 4:00 pm

now inmates to run beauty parlour in central prison in Thiruvanathapuram

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েদিদের আলোর দিশা দেখাতে অভিনব উদ্যোগ নিল তিরুবন্তপুরমের সেন্ট্রাল জেল। জেল চত্বরেই তৈরি হচ্ছে আস্ত একটি বিউটি পার্লার। আর সেখানে কাজ করবেন কয়েদিরা।

(আধার নম্বর দিয়ে Jio সিম তুলেছেন? আপনার সামনে চরম বিপদ!)

পুজাপ্পুরা সেন্ট্রাল জেলের সুপারিনটেনড্যান্ট এস সন্তোষ বলেন, কয়েদিদের জন্য এমন উদ্যোগ এই প্রথম নয়। এর আগেও জেল চত্বরে খাবার-দাবার এবং জামাকাপড়ের ব্যবসার ব্যবস্থা করা হয়েছিল। এবার সংশোধনাগারের কাছে একটি পুরনো কোয়ার্টারকে ঝাঁ-চকচকে করে সাজানো হচ্ছে। কোয়ার্টারের অনেকটা জায়গা জুড়েই তৈরি হচ্ছে শীতাতপনিয়ন্ত্রিত সেলুন। ইতিমধ্যেই নির্মাণের কাজও শুরু হয়ে গিয়েছে। আগামী এপ্রিল বা মে মাসেই পার্লারের উদ্বোধন করা হবে। আর তার জন্য খুব তাড়াতাড়ি কয়েদিদের দক্ষ বিউটিশিয়ান হয়ে ওঠার প্রশিক্ষণ দেওয়া হবে। বাইরে থেকে আনা হবে দুই প্রশিক্ষককে। প্রথমে ২০ থেকে ২৫ জন কর্মীকে দিয়ে চালু করা হবে পার্লারটি। তবে শুধুমাত্র পুরুষদেরই প্রবেশাধিকার থাকবে এখানে। পুজাপ্পুরা কেরলের দ্বিতীয় সেন্ট্রাল জেল, যেখানে চালু হতে চলেছে বিউটি পার্লার। এর আগে কান্নারের সেন্ট্রাল জেলে ‘ফিওনিক্স ফ্রিডম এক্সপ্রেশনস’ নামের সেলুনটি খুলেছিল।

(শহিদ বাবার পদাঙ্ক অনুসরণ করেই দেশরক্ষায় আত্মবলিদান ছেলের)

জেল সুপার জানান, হেয়ার কাট থেকে স্পা, ফেসিয়াল, পেডিকিউর সবই হবে এক ছাদের নিচে। পাশাপাশি প্রবীণ নাগরিকদের জন্য আলাদা ব্যবস্থাও থাকবে। তিনি আরও জানান, রাজ্যে এখন বিউটিশিয়ানদের ভাল চাহিদা। তাই সংশোধনাগারে থাকাকালীন এই প্রশিক্ষণে পরবর্তীকালে আসামীরাই উপকৃত হবেন বলে মনে করছেন জেল সুপার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে