১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভণ্ড বাবা হইতে সাবধান, তালিকা বানালেন সাধুরাই!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 10, 2017 10:44 am|    Updated: September 10, 2017 10:44 am

Now mechanism to award ‘Sant’ title to prevent rise of ‘Ram Rahims’

tসংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধু সাবধান। হ্যাঁ, কার্যত এভাষাতেই ভণ্ড বাবাদের সতর্ক করতে চাইছেন দেশের সাধুসন্তদের একাংশ। প্রতিদিন যেভাবে রাম রহিম, আসারাম বাপু, রাধে মা বা নারায়ণ সাঁইদের কুর্কীতি সামনে আসছে তাতে এটা করতেই হত। বলছে অখিল ভারতীয় আখড়া পরিষদ। এধরনের স্বঘোষিত ধর্মগুরুদের তালিকা বানাচ্ছে এই সংগঠন। যাদের ব্যভিচার, মুখোশ খুলে দিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে চায় পরিষদ।

[বাবার ডেরায় ঠাসা বিস্ফোরক, সিল অবৈধ বাজি কারখানা]

এই সংগঠনের বক্তব্য, রাম রহিমের পর্দাফাঁস হওয়ার পর সাধুদের নিয়ে নেতিবাচক আলোচনা আরও বেড়েছে। রাম রহিমদের মতো জঞ্জালের জন্য কেন বাকি সাধুরা কলঙ্কিত হবেন। এই নিয়ে প্রশ্ন তুলেছে অখিল ভারতীয় আখড়া পরিষদ। সাধু উপাধির যাতে অপব্যবহার যাতে না হয় তার জন্য কিছু নির্দেশিকা আনতে চায় এই সংগঠন। পাশাপাশি যেসমস্ত সাধুবেশী ভণ্ড এই মর্যাদার অপব্যবহার তাদের সনাক্তকরণও শুরু হয়েছে। একটি তালিকা তৈরির কাজ হাতে দিয়েছে আখড়া পরিষদ। যেখানে রাম রহিম, আসারাম বাপু, নির্মল বাবা, ওম বাবা, রাধে মা বা নারায়ণ সাঁইদের মতো অসাধুদের খোঁজ নেওয়া হবে। রাজ্যে রাজ্যে এই সমস্ত সাধুদের তালিকা তৈরি করা হবে। সাধারণ মানুষকে এই সমস্ত ভণ্ডদের থেকে সতর্ক করতে নেওয়া হয়েছে এমন উদ্যোগ। আখড়া পরিষদ জানিয়েছে সাধু নামের অপব্যবহার রুখতে তারা একটি কমিটি গঠন করবে। যারা সাধুর শংসাপত্র দেবে। এমনকী যারা নামের পাশে সাধু লিখতে চায় তাদের কী স্থাবর, অস্থাবর সম্পত্তি রয়েছে তাদের খোঁজ নেবে আখড়া। সাধু হতে গেলে কোনও সম্পত্তি রাখা যাবে না। কিছু থাকলে তা ট্রাস্টের নামে দিতে হবে।

[দুর্গা সহায়…অনাথ শিশুদের মুখে অন্ন তুলে দেন স্বয়ং ‘মা’]

উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে এই আখড়া পরিষদের ভাল প্রভাব রয়েছে। অযোধ্যায় রাম জন্মভূমি আন্দোলনের সময় এই সংগঠনের সক্রিয়তা গোটা দেশ জেনেছিল। তাদের এই হুইপ সহজে অগ্রাহ্য করতে পারবেন না গো-বলয়ের সাধু-সন্তরা। কিন্তু এভাবে কি অসাধুদের রোখা যাবে? এই প্রশ্ন ঘুরলেও তাদের এই উদ্যোগ নিয়ে সাধুমহলে কৌতুহল তৈরি হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে