BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘প্রযুক্তির ফাঁদে ধরা পড়বে কালো টাকার মালিকরা’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2016 2:45 pm|    Updated: December 19, 2016 3:18 pm

Now we are using technology to track those who have stashed black money, we are vigilant & raids are being conducted country wide: PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর এক চালে তাবড় তাবড় ব্যক্তির খেল খতম হয়ে গিয়েছে। যাঁরা ভেবেছিলেন ব্যাঙ্কে কালো টাকা জমা দিলেই সাদা হয়ে যাবে, তাঁরা ভুল করেছেন। সোমবার কানপুরে ঠিক এই ভাষাতেই কালো টাকার কারবারিদের হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাফ জানিয়ে দিলেন, সময় এসে গিয়েছে। প্রযুক্তি ব্যবহার করে কালো টাকার মালিকদের চিহ্নিত করা হবে। কেন্দ্রীয় সংস্থাগুলি এ বিষয়ে সদা সতর্ক রয়েছে। দেশজুড়ে তল্লাশি চালানো হবে। কাউকে রেয়াত করা হবে না।

প্রধানমন্ত্রীর আরও অভিযোগ, বিজেপি চায় কালো টাকা নির্মূল করতে, আর বিরোধীদের লক্ষ্য সংসদ অচল করে দেওয়া। এদিন,কানপুরে পরিবর্তন র‍্যালিতে যোগ দিয়ে বিরোধী দল কংগ্রেসকেও নিশানা করেন মোদি। বলেন, “ওরা ঢাকঢোল পিটিয়ে বলতেন রাজীব গান্ধী কম্পিউটার দিয়েছেন দেশের মানুষকে। আমি যখন বলি মোবাইলকে ব্যাঙ্ক বানান, তখন সেই তাঁরাই বলেন মোবাইল কোথায়? আর কী কী ভাবে সাধারণ মানুষকে বিভ্রান্ত করবে ওরা।”  তাঁর লড়াই সেই সব দুর্নীতিগ্রস্তদের সঙ্গে, যাঁরা ব্যাঙ্কের ম্যানেজারকেও টাকার বিনিময়ে কিনতে পারেন, এদিনের সভা থেকে ক্ষোভ উগরে দেন প্রধানমন্ত্রী। তবে তিনি এই লড়াইয়ের শেষ দেখে ছাড়বেন বলেও আজ হুঙ্কার ছেড়েছেন মোদি।

সামনেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপি কর্মীদের চাঙ্গা করতে এদিন কোনও কসুর করলেন না মোদি। বললেন, “উত্তরপ্রদেশের মানুষ গুণ্ডারাজে ক্লান্ত। সাধারণ মানুষের পাশে কেন্দ্র রয়েছে। রাজ্যের সরকারকে পাল্টে ফেলুন, দেখুন এই সমস্যার সমাধান হবে।” নোট বাতিল প্রসঙ্গে মোদি আরও বলেন, “যখন ১০০০ টাকার নোট চালু ছিল, তখন ১০০ টাকার নোটকে কেউ গুরুত্ব দিত না। এখন ৫০০ ও ১০০০-র নোট বিদায় নেওয়ায় ১০০ টাকার নোটের শক্তিবৃদ্ধি হয়েছে।” ক্যাশলেস লেনদেনে উৎসাহ দিতে মোদি বলেন, “দোকানি ও গ্রাহকদের মধ্যে নগদহীন লেনদেনে উৎসাহ দিতে সরকার পুরস্কার ঘোষণা করেছে।”

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement