১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘মন্ত্রী বাড়ল, টিকা বাড়ল না’, ভ্যাকসিন ঘাটতির অভিযোগ তুলে ফের তোপ রাহুলের

Published by: Biswadip Dey |    Posted: July 11, 2021 8:55 pm|    Updated: July 11, 2021 8:55 pm

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের টিকার (Corona vaccine) ঘাটতির অভিযোগ তুলে মোদি সরকারকে (Modi government) তোপ দাগলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সম্প্রতি মোদির মন্ত্রিসভায় হওয়া রদবদল ও মন্ত্রীর সংখ্যাবৃদ্ধির প্রসঙ্গ তুলে রবিবার টুইট করলেন তিনি। কটাক্ষ করে দাবি করলেন, মন্ত্রীর সংখ্যা বাড়লেও টিকার সংখ্যা বাড়ল না।

এদিন টুইটারে রাহুল স্পষ্ট লেখেন, ‘‘মন্ত্রীর সংখ্যা বাড়ল। টিকার সংখ্যা বাড়ছে না।’’ সেই সঙ্গে দেশে গড় টিকাকরণের একটি তালিকাও প্রকাশ করেন তিনি। তাতে দেখানো হয়েছে গত ৭ দিনে দেশে গড়ে একদিনে ৩৪ লক্ষ লোক টিকা নিয়েছেন। রবিবার নিয়েছেন ৩৭ লক্ষ। অথচ হিসেব অনুযায়ী, গত দৈনিক গড়ে ৫৪ লক্ষ লোকের টিকাকরণের ঘাটতি রয়েছে এই সপ্তাহে। রবিবারে ক্ষেত্রে ঘাটতি ৫১ লক্ষ। সেই সঙ্গে ওই তালিকায় জানানো হয়েছে দেশে দৈনিক ৮৮ লক্ষ লোকের টিকাকরণ হওয়া দরকার, যদি ৩১ ডিসেম্বরের মধ্যে দেশের সকলকে টিকা দিতে হয়।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ দিয়ে শুরু, ২৪-এর আগেই দেশে জন্ম নিয়ন্ত্রণ আইন আনবে মোদি সরকার!]

এর আগে জুলাই মাসের শুরুতেও টিকার ঘাটতি নিয়ে টুইট করেছিলেন রাহুল। কটাক্ষ করে পোস্টে লিখেছিলেন ‘জুলাই এসে গিয়েছে, ভ্যাকসিন আসেনি।’ তাঁর সেই পোস্টের বিরোধিতা করে সদ্য প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছিলেন, যাবতীয় হিসেব দেওয়ার পরেও রাহুলের এমন কথা অর্থহীন। এই ধরনের ‘দম্ভ ও অজ্ঞতার’ কোনও টিকা নেই। কিন্তু ক’দিন যেতে না যেতেই ফের কেন্দ্রকে খোঁচা দিলেন রাহুল।

প্রসঙ্গত, দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রথমবার মন্ত্রিসভার রদবদল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। গত বুধবার রাষ্ট্রপতি ভবনের দরবার হলে মোট ৪৩ জন হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। এর ফলে মোদি মন্ত্রিসভায় মোট সদস্য হলেন ৭৭ জন। এদের প্রায় অর্ধেকই একেবারে নতুন মুখ।

[আরও পড়ুন: ‘কমবেশি সকলেই হিন্দুদের বংশধর’, অসমের মুখ্যমন্ত্রীর মন্তব্যে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement