১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পয়গম্বরকে নিয়ে নুপূর শর্মার মন্তব্যে ধাক্কা খেয়েছে ভারতের ভাবমূর্তি’, মন্তব্য অজিত ডোভালের

Published by: Biswadip Dey |    Posted: June 22, 2022 12:35 pm|    Updated: June 22, 2022 12:35 pm

Nupur Sharma’s remarks on Prophet hit India’s reputation, NSA Ajit Doval says। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়গম্বর বিতর্কে (Prophet row) দেশে বিদেশে সৃষ্টি হয়েছে অশান্তি। ভারতের নানা রাজ্যে হিংসা ছড়িয়েছে। অন্যদিকে আন্তর্জাতিক ক্ষেত্রেও বেশ চাপের মুখে পড়েছে ভারত। এই পরিস্থিতিতে এবার মুখ খুললেন দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল (Ajit Doval)। জানিয়ে দিলেন, এই মন্তব্যে ভারতের ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। কিন্তু যেভাবে ভারত সম্পর্কে ভুল তথ্য পরিবেশিত হচ্ছে তাও যে সত্যের থেকে অনেক দূরে, সেকথাও মনে করিয়ে দিলেন তিনি। এদিকে নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যকে সমর্থন করে দল থেকে বহিষ্কৃত হওয়া নবীন জিন্দাল দাবি করেছেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে।

সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় অজিত জানিয়েছেন, ”এতে ভারতের ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। সেই সঙ্গে ভারতের বিরুদ্ধে নানা ভুল তথ্য ছড়ানো হচ্ছে, যা বাস্তব থেকে বহু দূরে অবস্থিত। সম্ভবত এই পরিস্থিতিতে আমাদের উচিত ওদের সঙ্গে আলোচনায় বসে ওদের আশ্বস্ত করা।”

[আরও পড়ুন: দেশে করোনার অ্যাকটিভ কেস ৮০ হাজার পার, মহারাষ্ট্রে একদিনে ৫৫% বাড়ল সংক্রমণ]

কয়েক দিন আগে আফগানিস্তানের গুরুদ্বারে হওয়া বিস্ফোরণ নিয়েও কথা বলেছেন ডোভাল। ভারত যে এই পরিস্থিতিতে সব রকম সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত সেকথাও জানিয়েছেন তিনি।

এদিকে নুপূরের সঙ্গেই দল থেকে বহিষ্কৃত আরেক বিতর্কিত নেতা নবীন জিন্দাল দাবি করেছেন, তিনি মোটেই কারও ভাবাবেগে আঘাত করতে চাননি। তাঁর মন্তব্যকে ভুল বোঝা হচ্ছে। সপরিবারে মথুরার বাঁকে বিহারী মন্দিরে এসেছেন তিনি। সেখানেই সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে তাঁকে বলতে শোনা যায়, ”আমি বাঁকে বিহারীর কাছে প্রার্থনা করব, যেন দেশে শান্তি থাকে। আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে। কোনও ভাবেই কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার কোনও রকম উদ্দেশ্য ছিল না আমার। আসলে যেভাবে অনেকে আমাদের দেবদেবীদের বিরুদ্ধে খারাপ মন্তব্য করছিল, তাদের উদ্দেশেই আমার প্রশ্ন ছিল। কারও ভাবাবেগে আঘাত করতে আমি চাইনি। আমরা সর্ব ধর্ম সমন্বয়ে বিশ্বাস করি।”

[আরও পড়ুন: অগ্নিপথ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে বোঝাক বিজেপি, চান মোদি, অস্বস্তিতে গেরুয়া নেতারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে