BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‘মনমোহন সিংয়ের প্রশংসা করলেও মোদির নাম নেননি ওবামা’, কটাক্ষ শশী থারুরের

Published by: Soumya Mukherjee |    Posted: November 16, 2020 7:21 pm|    Updated: November 16, 2020 7:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামার বই নিয়ে আমেরিকার থেকে বেশি শোরগোল শুরু হয়েছে ভারতে। গত মঙ্গলবার প্রকাশিত ওই বইতে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের প্রশংসা করলেও রাহুল গান্ধীকে যোগ্য নয় বলে উল্লেখ করেছেন ওবামা। এর ফলে মঙ্গলবার থেকেই বিজেপি ছোট-বড় নেতারা প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে বিভিন্নভাবে কটাক্ষ করছেন। পরিস্থিতি দেখে রাহুল গান্ধীর পাশে দাঁড়িয়ে বারাক ওবামাকে তোপ দেগেছেন শিব সেনার মুখপাত্র সঞ্জয় রাউত। গর্জে উঠেছেন লোকসভার বিরোধী দলনেতা ও কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী-সহ অন্য কংগ্রেস নেতারাও। তবে তাঁদের প্রায় সবাই প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতিকেই তোপ দেগেছেন। তবে রবিবার এই ইস্যুতে একাধিক টুইট করে বিজেপিকে কটাক্ষ করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Shashi Tharoor)।

প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী একটি টুইটে উল্লেখ করেন, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার (Barack Obama) বইতে মনমোহন সিংয়ের ভূয়সী প্রশংসা করা হয়েছে। কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নামই নেওয়া হয়নি। এটা বড় খবর, না এটা খুব বড় খবর। ৯০২ পাতার ওই বইতে তাঁর কোথাও নামও নেই। যেখানে ওবামা মনমোহন সিংকে জ্ঞানী, চিন্তাবান ও সৎ মানুষ হিসেবে উল্লেখ করেছেন। তাঁর প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করেছেন। সেখানে বর্তমান প্রধানমন্ত্রীর জন্য একটি শব্দও ব্যবহার করেননি তিনি।

[আরও পড়ুন: ‌কোভ্যাক্সিনের চূড়ান্ত পর্যায়ের ট্রায়াল শুরু, আশা উজ্জ্বল করে ঘোষণা ভারত বায়োটেকের]

বিজেপিকে কটাক্ষ করে অন্য একটি টুইটে তিনি লেখেন, আসলে প্রেসিডেন্ট ওবামা এখনকার হিংসা, ঘৃণা, দুর্নীতি, জাতীয়তাবাদ, বর্ণবিদ্বেষ ও ধর্মীয় অসহিষ্ণুতার পরিবেশ দেখে আতঙ্কিত হয়ে পড়েছেন। দেখেছেন কীভাবে চারিদিকে মিথ্যের বাতাবরণ তৈরি করে মানুষের ভয় ও অনুভূতিকে কাজে লাগিয়ে শাসন চালানো হচ্ছে। কোনও কর্মসূচী বা আদর্শে মহাত্মা গান্ধীকে কোথাও দেখতে পাননি উনি।

[আরও পড়ুন: ইন্ডিয়া গেটের সামনে নেতাজির মূর্তি বসানোর আবেদন, অনলাইন পিটিশনে সাড়া নেটিজেনদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement