১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সেনার জন্য জীবনের পুরো সঞ্চয়টাই দান করলেন ৮৪ বছরের এই বৃ্দ্ধ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 8, 2017 5:33 am|    Updated: May 8, 2017 5:38 am

Octogenarian bank employee donates entire life's savings to Armed Forces

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সেনাবাহিনীর স্বার্থে অনেক বড় বড় ব্যক্তিত্বকেই দেখা যায় অনুদান দিতে। কিন্তু ৮৪ বছরের এক প্রাক্তন ব্যাঙ্ককর্মী যে নির্দশন স্থাপন করলেন, তাতে তাঁকে বিনা দ্বিধায় ওই তাবড় তাবড় ব্যক্তিত্বদের সঙ্গে একাসনেই বসিয়ে দেওয়া যায়। গুজরাটের ভাবনগরের বাসিন্দা জনার্দন ভাট ও তাঁর স্ত্রী নিজেদের সারাজীবনের জমানো পুঁজি এক কোটি টাকা দান করে দিলেন ভারতীয় সেনার জন্য।

[২ জওয়ানের মুণ্ডচ্ছেদের ‘বদলা’, সীমান্তে পাক বাঙ্কার গুঁড়িয়ে দিল ভারত]

সীমান্তে পাক সেনা বা সন্ত্রাসবাদীদের আক্রমণে বিগত দিনগুলিতে বেশ কয়েকজন সেনা জওয়ান প্রাণ হারিয়েছেন। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার প্রাক্তন ক্লার্ক জনার্দন ভাট সেই খবরগুলি জানতে পেরেই জওয়ানদের জন্য এগিয়ে আসার কথা ভাবেন। তারপরেই পাক মদতপুষ্ট জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করার জন্য ভারতীয় সেনার পাশে দাঁড়ানোর জন্য মনস্থির করে ফেলেন। এরপরেই স্ত্রীর সঙ্গে ওই এক কোটি টাকা দান করলেন ভারতীয় সেনার তহবিলে।

[রাজনাথের বৈঠকের আগেই কলকাতা থেকে সরল CRPF-এর সদর দপ্তর]

জানা গিয়েছে, গোটা চাকরি জীবন ধরেই কম-বেশি টাকা জমিয়েছিলেন জনার্দন। এছাড়া বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রকল্পে টাকাও খাটিয়েছিলেন। যার ফলে পরবর্তী সময়ে অনেকটা টাকা একসঙ্গে পান। কিন্তু একবারের জন্য সেটা নিজের জন্য রাখার কথা ভাবলেন না। সীমান্তে পাহারারত ভারতীয় সেনার জন্য দান করে দিলেন পুরোটাই। এই প্রথম নয়, এর আগে একাধিকবার অন্যের প্রয়োজনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। এমনকী চাকরি করার সময় ইউনিয়নের নেতা হিসেবেও প্রচুর লোকের দুঃসময়ে সাহায্য করেছেন।

[রাষ্ট্রপতি পদের জন্য ফের মোহন ভাগবতের নাম সুপারিশ শিব সেনার]

সীমান্তে যখন জীবন দিয়ে লড়াই চালাচ্ছে সেনা-জওয়ানরা। তখন একজন ৮৪ বছরের বৃদ্ধের এই কীর্তি কিছুটা হলেও উদ্ধুদ্ধ করবে তাঁদের। কারণ ভারতীয় সেনার জন্য ভবিষ্যতের কথা না ভেবে নিজের পুরো সঞ্চয়টাই দিয়ে দিলেন জনার্দন।

[আসছে না ‘বাহুবলী ৩’, নিশ্চিত করলেন চিত্রনাট্যকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে