১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে খুনের ষড়যন্ত্র! উড়ো চিঠির জেরে উত্তেজনা ওড়িশায়

Published by: Soumya Mukherjee |    Posted: January 8, 2021 9:27 am|    Updated: January 8, 2021 10:33 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে খুন করার জন্য গভীর চক্রান্ত চলছে। সম্প্রতি তাঁর বাসভবনে ইংরাজিতে চিঠি লিখে এই বিষয়ে সতর্ক করেছে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি। ইতিমধ্যে মহারাষ্ট্রের নাগপুরে থাকা এই ষড়যন্ত্রের মূলচক্রী নবীন পট্টনায়েককে খুনের জন্য সুপারি কিলার নিয়োগ করেছে বলেও দাবি করা হয়েছে ওই চিঠিতে। এরপরই বিষয়টির তদন্ত নেমেছে ওড়িশা পুলিশ।

বৃহস্পতিবার এবিষয়ে ওড়িশা (Odisha) প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত পাঁচ তারিখ ওই চিঠি পাওয়ার পরেই রাজ্যের বিশেষ স্বরাষ্ট্রসচিব ড. সন্তোষ বালা পুলিশ ও গোয়েন্দা বিভাগের ডিজি এবং ভুবনেশ্বরের পুলিশ কমিশনারকে এই বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। এদিকে বিষয়টি প্রকাশ্যে আসার পর প্রবল উত্তেজনা ছড়িয়েছে ওড়িশার প্রশাসনিক মহলে। মুখ্যমন্ত্রী ও তাঁর বাসভবনের নিরাপত্তা আরও জোরদার করার পাশাপাশি চারিদিকে কড়া নজরদারি চালানো হচ্ছে। অতিরিক্ত নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে ওড়িশার সচিবালয়েও। সেই সঙ্গে ওই চিঠিটি কে পাঠিয়েছে তাও খোঁজ করে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ফের চিন্তা বাড়াচ্ছে কোভিড গ্রাফ, বাংলা-সহ চার রাজ্যকে কড়া সতর্কবার্তা কেন্দ্রের]

আধিকারিকদের সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর বাড়িতে আসা ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে যে নবীন পট্টনায়েক (Naveen Patnaik)- কে খুন করার জন্য কয়েকজন সুপারি কিলার নিয়োগ করেছে নাগপুরের এক ব্যক্তি। ওই পেশাদার অপরাধীদের হাতে একে-৪৭ ও সেমি অটোমেটিক পিস্তল-সহ একাধিক অত্যাধুনিক অস্ত্র রয়েছে। তারা যে কোনও সময় হামলা চালাতে পারে। তাই ওড়িশার মুখ্যমন্ত্রী যেন সবসময় সতর্ক থাকেন।

দেশের মধ্যে স্বচ্ছ রাজনৈতিক নেতা ও দক্ষ প্রশাসক হিসেবে যথেষ্ট নাম রয়েছে ওড়িশার মুখ্যমন্ত্রীর। প্রচারের আলোয় না থেকেও কীভাবে মানুষের জন্য কাজ করা যায় তা নবীন পট্টনায়েককে দেখে শেখার কথা উল্লেখ করেন অনেকে। সেই মানুষটির প্রাণনাশের চেষ্টা হচ্ছে শুনে সবাই অবাক হয়েছেন।

[আরও পড়ুন: ধন্যি পরোপকার! নিজের গয়না বিক্রি করে রূপান্তরকামীদের জন্য জমি কিনলেন মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement