BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ধন্যি পরোপকার! নিজের গয়না বিক্রি করে রূপান্তরকামীদের জন্য জমি কিনলেন মহিলা

Published by: Abhisek Rakshit |    Posted: January 7, 2021 11:10 pm|    Updated: January 7, 2021 11:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ নিজে থাকেন ভাড়াবাড়িতে। স্বামী, দুই সন্তান, শ্বশুরবাড়ির অন্যান্য লোকজন মিলিয়ে একেবারে ভরা সংসার। সংসারের আর্থিক পরিস্থিতি মোটেই ভাল নয়। তা সত্ত্বেও পরোপকারের জন্য হৃদয়ের দরজা বন্ধ করে দেননি রঞ্জনা আগরওয়াল। রূপান্তরকামীদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ নিলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এই মহিলা। নিজের সমস্ত গয়না বিক্রি করে জমি কিনলেন। সেই জমিতে রূপান্তরকামীদের জন্য বাড়ি তৈরি করবেন। আর তাঁর এই কাজের কথা প্রকাশ্যে আসতেই অনেকেই প্রশংসা জানিয়েছেন রঞ্জনাকে।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে রূপান্তরকামীদের উপর গবেষণা করেছেন রঞ্জনা। কাছ থেকে দেখেছেন তাঁদের বেঁচে থাকার লড়াই। দেখেছেন সমাজে প্রতিপদে তাঁদের কী কী সমস্যা ও বাধার সম্মুখীন হতে হয়। আর তাই তাঁদের থাকার জন্য একটি বাড়ি তৈরির সিদ্ধান্ত নেন রঞ্জনা। এরপরই নিজের গয়না বিক্রি করে হাতে আসে ২ লক্ষ টাকা। আর সেই টাকা দিয়ে উত্তরপ্রদেশের খুরজাতে ছোট্ট একটি জায়গা কিনে ফেলেন। সেখানেই তৈরি করা হবে রূপান্তরকামীদের জন্য বাড়ি।

[আরও পড়ুন: ‘এটা তো স্রেফ ট্রেলার’, ট্রাক্টর মিছিল থেকে হুঁশিয়ারি আন্দোলনকারী কৃষকদের]

গত বুধবার সেই বাড়ির ভিতপুজোও হয়ে গিয়েছে। বাড়িটি তৈরি হলে তাতে একসঙ্গে ২০ জন থাকতে পারবেন। মহিলা কল্যাণ চেতনা সমিতি (‌Mahila Kalyan Chetna Samiti)‌ নামে উত্তরপ্রদেশেরই একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন রঞ্জনা। তাঁর আশা, এই সংগঠন তাঁকে আগামিদিনে আরও এই ধরনের কাজ করতে সাহায্য করবে। তবে রঞ্জনার এই কাজে খুশি স্থানীয় মানুষজন। রঞ্জনার এই উদারতার খবর ছড়িয়ে  মুহূর্তে তা গোটা দেশে ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় তা বেশ প্রশংসাও কুড়োচ্ছে। তবে তাতে বিশেষ আপ্লুত নন রঞ্জনা। বরং এভাবে তিনি বোঝাতে চান, আর্থিক সামর্থ্য নয়, পরোপকারের জন্য প্রয়োজন শুধু খোলা একটা মন।

[আরও পড়ুন: লক্ষ্য রাম মন্দিরের জন্য অর্থ সংগ্রহ, দেশের ৫ লক্ষ গ্রামে ঘুরবেন আরএসএস সদস্যরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement