Advertisement
Advertisement
Odisha

বন্ধুদের সঙ্গে মদ খেয়ে হুল্লোড়! ওড়িশার উচ্চ শিক্ষামন্ত্রীর ভিডিও ঘিরে বিতর্ক

রবিবারই সূর্যবংশীকে উচ্চ শিক্ষামন্ত্রী করেন মুখ্যমন্ত্রী মোহনচরণ সিং।

Odisha's Minister Suryabanshi Suraj Drinking With Friends Video Goes Viral
Published by: Amit Kumar Das
  • Posted:June 17, 2024 5:27 pm
  • Updated:June 17, 2024 5:27 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধুদের সঙ্গে মদ খেয়ে হুল্লোড় করছেন এক যুবক। ইনি আর কেউ নন, ওড়িশার নব নির্বাচিত বিজেপি সরকারের উচ্চ শিক্ষামন্ত্রী সূর্যবংশী সুরজ। সম্প্রতি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর সেই ভিডিও। যাকে কেন্দ্র করে বিতর্ক চরম আকার নিয়েছে। এই ভিডিওকে হাতিয়ার করে সরব হয়ে উঠেছে কংগ্রেস। নয়া মন্ত্রীর এমন কাণ্ডে মুখ পুড়েছে ওড়িশা বিজেপির।

গত ১২ জুন ওড়িশার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মোহনচরণ সিং। এর পর রবিবারই দপ্তর বণ্টন করেন মুখ্যমন্ত্রী। যেখানে সূর্যবংশীকে উচ্চশিক্ষা, ক্রীড়া এবং যুবকল্যাণ ছাড়াও ওড়িয়া ভাষা, সাহিত্য এবং সংস্কৃতি মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। দায়িত্ব গ্রহণের পরই প্রকাশ্যে আসে ওই ভিডিও। কংগ্রেসের একাধিক নেতা নেত্রীর তরফে সোশাল মিডিয়ায় শেয়ার করা এই ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’। তবে ভিডিও প্রকাশ্যে আসতেই সরব হয়েছেন নেটিজেনরা, কেউ সূর্যবংশীকে মন্ত্রীপদ থেকে সরানোর দাবি তুলেছেন, তো কেউ পাশে দাঁড়িয়েছেন নয়া মন্ত্রীর।

Advertisement

[আরও পড়ুন: সন্ত্রাসবাদকে রেহাত নয়, কাশ্মীরে রাতভর অভিযানে খতম এক জঙ্গি]

এক্স হ্যান্ডেলে এই ভিডিও তুলে ধরে সরব হয়েছেন কংগ্রেসের সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল প্ল্যাটফর্মের চেয়ারপার্সন সুপ্রিয়া শ্রীনাতে। তিনি লেখেন, ‘এই হলেন সূর্যবংশী সুরজ। ইনি ওড়িশার একজন মন্ত্রী। উচ্চশিক্ষা, ক্রীড়া এবং যুবকল্যাণ ছাড়াও ওড়িয়া ভাষা, সাহিত্য এবং সংস্কৃতি ওড়িশা মন্ত্রিসভায় এতগুলি দপ্তরের দায়িত্বে রয়েছেন তিনি।’ তাঁর এই পোস্টের নিচে প্রতিক্রিয়া দিয়েছেন নেটিজেনরা। সেখানে পারুল সিং নামে এক ব্যক্তি লিখেছেন, ‘এই ধরনের মানুষ শিক্ষামন্ত্রী হওয়ার যোগ্যই নন। ওড়িশা সরকারের উচিৎ এনাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া।

Advertisement

[আরও পড়ুন: পরীক্ষার্থী পিছু ৩০ লাখ আদায়! NEET কেলেঙ্কারির তদন্তে উদ্ধার ৬টি মেয়াদ উত্তীর্ণ চেক]

তবে সেই মন্তব্যের পালটা বেদ সাহিত্য মূর্তি নামে আর এক নেটিজেন আবার প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর সঙ্গে সোনিয়া গান্ধীর মদ্যপানের ছবি পোস্ট করেন। একইসঙ্গে লেখেন, ‘আপনি ঠিক কী বলতে চাইছেন? যিনি মদ্যপান করেন তিনি অযোগ্য।’ পাশাপাশি আরও একজন লিখেছেন, ‘এটা কী ধরনের অবান্তর যুক্তি সুপ্রিয়াজি, একজন ব্যক্তি যদি মাটিতে বসে মদ্যপান করেন সেটাতে আপনার সমস্যা। আপনি সত্যি করে বলুন তো আপনি মদ্যপান করেন না? রাহুল গান্ধী মদ্যপান করেন না? হ্যাঁ আপনারা টেবিল চেয়ারে বসে মদ্যপান করেন আর উনি মাটিতে বসে মদ্যপান করছেন বলে উনি খারাপ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ