BREAKING NEWS

১৬ চৈত্র  ১৪২৬  সোমবার ৩০ মার্চ ২০২০ 

Advertisement

‘সেক্স চ্যাট’ থেকে ফ্রি নেটফ্লিক্স সাবস্ক্রিপশন, CAA’র সমর্থন জোগাড়ে নেটদুনিয়ায় টোপ বিজেপির!

Published by: Subhamay Mandal |    Posted: January 5, 2020 12:40 pm|    Updated: January 5, 2020 12:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ফাঁকা আছি, সেক্স করতে চাই। ফোন করুন ৮৮৬৬২ ৮৮৬৬২ নম্বরে।’ টুইটারে সুন্দরী মহিলার এমন আবেদনে ফাঁদে পা দিয়েছেন অনেকে। কিন্তু নম্বরে ফোন করতেই তা কেটে গেল। কেউ আবার লিখেছেন, ‘আমার ফোন হারিয়ে গিয়েছে। ৮৮৬৬২ ৮৮৬৬২ নম্বরে ফোন করে কেউ সাহায্য করুন।’ রক্ষাকর্তা হিসাবে এগিয়ে এসে নম্বরে ফোন করতেই সেই একই ব্যাপার। কেটে যাচ্ছে ফোন। এইভাবেই বিভিন্ন সোশ্যাল সাইটে দাবানলের মতো ছড়িয়ে পড়েছে নম্বরটি। কিন্তু এই নম্বরটি কার? আসলে বিজেপির দ্বারা প্রচারিত এই নম্বরটিতে মিসড কল দিলেই CAA’র সমর্থন জোগাড় হবে। অভিযোগ, বিজেপির আইটি সেল নানা প্রলোভন দেখিয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থন জোগাড়ে মরিয়া। তাই নম্বরটি এইভাবে টুইটার, ফেসবুক-সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হচ্ছে।

CAA ও NRC’র প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভের ঢেউ। পালটা নাগরিকত্ব আইনের সমর্থন জোগাড়ে নেমেছে গেরুয়া শিবির। দলের তরফে ৮৮৬৬২ ৮৮৬৬২ এই টোল ফ্রি নম্বর প্রচার করা হচ্ছে। সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে এই নম্বরে মিসড কল দেওয়ার জন্য প্রচার করা হচ্ছে। কিন্তু দ্রুত বেশি সংখ্যক সমর্থন জোগাড়ে মরিয়া বিজেপি। তাই তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে মানুষকে বিভ্রান্ত করার। সুন্দরী মহিলাদের ছবি দিয়ে ফেক প্রোফাইল তৈরি করে কখনও সেক্স চ্যাট, কখনও ফোন হারিয়ে গিয়েছে আবার কখনও বিনামূল্যে নেটফ্লিক্সের সাবস্ক্রিপশনের লোভ দেখিয়ে মানুষকে ওই টোল ফ্রি নম্বরে ফোন করার জন্য বলা হচ্ছে। ফোন করলেই কলটি কেটে যাচ্ছে। আর কাজ হাসিল হয়ে যাচ্ছে গেরুয়া শিবিরের।

শনিবার দিনভর এমন হাজারো ভুয়ো প্রোফাইল থেকে বিভিন্ন পন্থা অবলম্বন করে নম্বরটি ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এর সঙ্গে বিজেপি কোনও যোগ নেই বলে দাবি করেছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। তিনি জানিয়েছেন, এটা দলের ভাবমূর্তি কালিমালিপ্ত করার ষড়যন্ত্র। এর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু যেভাবে নম্বরটি ছড়িয়ে পড়েছে তা মোটেই স্বস্তিতে রাখবে না গেরুয়া শিবিরকে।

[আরও পড়ুন: CAA’র সমর্থন জোগাড়ে মরিয়া কেন্দ্র, বৈঠকে আমন্ত্রণ বলিউড তারকাদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement