১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

CAA’র সমর্থন জোগাড়ে মরিয়া কেন্দ্র, বৈঠকে আমন্ত্রণ বলিউড তারকাদের

Published by: Paramita Paul |    Posted: January 5, 2020 12:03 pm|    Updated: January 5, 2020 12:03 pm

Government calls actors for talk on Citizenship Law.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে CAA আন্দোলনে কার্যত কোনঠাসা কেন্দ্র সরকার। এই বিতর্কিত আইনের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন বিশিষ্টজন থেকে রুপোলি পর্দার নায়ক-নায়িকারাও। রীতিমতো রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন তাঁরা। এমনকী সোশ্যাল মিডিয়াতেও দফায়-দফায় কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন তাঁরা। তাই এবার টিনসেল টাউনের তারকাদের সমর্থন নিজেদের জোগারে রূদ্ধদ্বার বৈঠক ডাকলেন বিজেপি নেতৃত্ব।

বিজেপি সূত্রে খবর, রবিবার কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল ও দলীয় সহ-সভাপতি জয় পান্ডা এক বৈঠক ডেকেছেন। সেই আলোচনার সভার নাম দেওয়া হয়েছে, ‘ CAA সম্পর্কে রটনা ও সত্য’। রবিবার সন্ধ্যায় টিনসেল টাউনের এক পাঁচতারা হোটেলে তারকাদের আমন্ত্রণ জানানো হয়েছে। আলোচনার পাশাপাশি এলাহি খানাপিনারও বন্দোবস্ত রয়েছে। তবে সবটাই রুদ্ধদ্বার।

[আরও পড়ুন : ‘ক্ষমতার অপব্যবহার হতে পারে’, CAA নিয়ে মুখ খুললেন উদ্বিগ্ন নোবেলজয়ী অভিজিৎ]

বলিউডের কোন কোন হুজ’হু-রা সেই বৈঠকে উপস্থিত থাকছেন তা এখনও জানা যায়নি। তবে নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক অভিনেত্রী আমন্ত্রণের কথা স্বীকার করেছেন। কিন্তু তিনি আদৌ যাবেন কি না, তা জানাননি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে মধুর সম্পর্ক। বিভিন্ন সময় নানা অনুষ্ঠানে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। এমনকী ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও বলিউডের অভিনেত্রী অনুষ্কা শর্মার রিসেপসনেও উপস্থিত ছিলেন নরেন্দ্র মোদি। ফলে সেই রসায়নকে কাজে লাগিয়েই বিজেপি এবার নিজেদের পালে সমর্থনের হাওয়া টানতে চাইছে।

[আরও পড়ুন : ‘নিজের দেশের কথা ভাবুন’, ভুয়ো ভিডিও পোস্ট করায় ইমরান খানকে তোপ ওয়েইসির]

নাগরিকত্ব(সংশোধিত) আইন নিয়ে দেশের সর্বত্র আন্দোলন চলছে। মুম্বইয়ে তো এই আইনের বিরোধিতার করে স্বরা ভাস্কর, ফারহান আখতারের মতোন রুপোলি পর্দার তারকারা মিছিলও করেন। সেই মিছিলের আবার উদ্যোক্তা ছিলেন খোদ ফারহান আখতার। সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীকে তুলোধনা করছেন পরিচালক অনুরাগ কাশ্যপ। এদিকে আবার এই আইন নিয়ে চুপ থাকার দরুণ সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিন খান-সহ বহু তারকা। এদিকে আবার অক্ষয় কুমার, কঙ্গনা রাওয়াত এই আইনের সপক্ষে বক্তব্য রেখেছেন। কিন্তু এবার গোটা বলিউডের সমর্থন টানার চেষ্টায় কোমর বেঁধে মাঠে নামল বিজেপি।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে