১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরি যুবক বাঁধা সেনার গাড়িতে, টুইটারে প্রতিবাদ ওমর আবদুল্লাহর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 14, 2017 7:08 am|    Updated: October 9, 2019 6:28 pm

Omar Abdullah posts video of a Kashmiri youth tied infront of an army Jeep

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে জওয়ান নিগ্রহ নিয়ে যখন গোটা দেশ ধিক্কার জানাচ্ছে, তখনই অন্য সুর শোনা গেল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহর গলায়। অস্ত্র হাতে থাকলেও চুপ করে একাংশ কাশ্মীরি যুবকদের কিল-চর সহ্য করেছেন যে জওয়ানরা, তাদের বিরুদ্ধেই এবার বিস্ফোরক অভিযোগ আনলেন আবদুল্লাহ।

শুক্রবার, সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন আবদুল্লাহ।সেই ভিডিওয় দেখা যাচ্ছে সেনাবাহিনীর একটি চলন্ত গাড়ির সামনে বাঁধা রয়েছে এক যুবক। আবদুল্লাহর অভিযোগ, পাথর নিক্ষেপকারীদের রুখতে এমন বর্বর পন্থা নিয়েছে সেনা। বিষয়টি নিয়ে তদন্তের দাবিও করেছেন তিনি। তাঁর বক্তব্য, জওয়ান নিগ্রহের ঘটনায় দেশ জুড়ে যে প্রতিবাদ হয়েছে তা কাশ্মীরিদের ক্ষেত্রে কখনোই হয় না। সবার কাশ্মীর চাই অথচ কাশ্মীরি চাই না।

উল্লেখ্য, একটি ভোটকেন্দ্র থেকে ফিরছিলেন জওয়ানরা। আচমকাই তাঁদের উপর চড়াও হয় একদল যুবক। জওয়ানরা অবশ্য সশস্ত্র ছিলেন। চাইলে এক নিমেষে পরিস্থিতি নিজেদের কবলে আনতে পারতেন। কিন্তু তা না করে অবাধে মারধর সহ্য করে চলে যান তাঁরা। তাঁদের এই সহনশীলতা বিস্মিত করেছে সাধারণ মানুষকে। তবে এর পিছনে একটি গূঢ় উদ্দেশ্য ছিল জওয়ানদের। সেই সময় ইলেকট্রনিক্স ভোটিং মেশিন বা ইভিএম নিয়ে ফিরছিলেন তাঁরা। ঝামেলায় যাতে তা হাতছাড়া না হয়, সেটার উপরই জোর দিয়েছিলেন জওয়ানরা। আর তাই কোনও বিবাদে জড়াননি। মানুষের রায়কে সুরক্ষিত করতে মারধরও সহ্য করেছেন। সীমান্তের অতন্দ্র প্রহরী এভাবেই নিরাপদে রাখলেন দেশের গণতন্ত্রকে। এই ঘটনার নিন্দা করেছেন অভিনেতা অনুপম খের।

প্রসঙ্গত, এই ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। সেই ঘটনার প্রেক্ষিতেই কড়া উত্তর দিলেন গম্ভীর। তিনি বলেছেন, জওয়ানদের গায়ে পরা প্রত্যেকটি আঘাতের জন্য প্রাণ দিতে হবে একশটি জেহাদিকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement