১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Omicron: দেশে ওমিক্রনের দ্বিতীয় বলি রাজস্থানের বৃদ্ধ, করোনা নেগেটিভ হওয়ার পরও নয়া স্ট্রেনে মৃত্যু

Published by: Sucheta Sengupta |    Posted: December 31, 2021 1:18 pm|    Updated: December 31, 2021 1:33 pm

Omicron: 73 years old man from Rajasthan died after getting omicron positive and second death recorded in India | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের শেষদিনে উদ্বেগ আরও বাড়ল দেশবাসীর। দেশে ওমিক্রনের (Omicron) বলি আরও একজন। রাজস্থানের (Rajasthan) উদয়পুরের বাসিন্দা ৭৩ বছরের প্রৌঢ়ের মৃত্যু হল করোনার (Coronavirus) নতুন স্ট্রেনে। তিনি করোনা নেগেটিভ হওয়ার পরও একাধিক শারীরিক জটিলতায় ভুগছিলেন বলে খবর। এরপর ফের করোনা পরীক্ষার পর জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য নমুনা পাঠানো হয়। তাতে দেখা যায়, তিনি পজিটিভ। এরপর শুক্রবার সকালে মৃত্যুর খবর মেলে। এ নিয়ে এখনও পর্যন্ত দেশে ২ জনের প্রাণ কাড়ল করোনার নয়া স্ট্রেন। বৃহস্পতিবার মহারাষ্ট্রের এক ব্যক্তি ওমিক্রনে মৃত্যু হয় বলে খবর পাওয়া গিয়েছিল।

এই মুহূর্তে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ১২৭০। গত ২৪ ঘণ্টায় কার্যত লাফিয়ে বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, রাজস্থানের ৬৯ জনের শরীরে ওমিক্রন থাবা বসিয়েছে। তারই মধ্যে একজনের মৃত্যুর খবর পাওয়া গেল। জানা গিয়েছে, উদয়পুরের বাসিন্দা বছর তিয়াত্তরের ব্যক্তি করোনা নেগেটিভ হয়েছিলেন। কোমর্বিডিটি (Co-morbidity) ছিল তাঁর। তাই করোনা পরবর্তী সময় ফের অসুস্থ হওয়ায় পরীক্ষা করানো হয়। তাতেই জানা যায়, তাঁর শরীরে থাবা বসিয়েছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। 

[আরও পড়ুন: Omicron: শাপে বর! দেড় মাসের মধ্যেই বিশ্ববাসীকে রক্ষাকবচ দেবে ওমিক্রন, দাবি বিশেষজ্ঞদের]

এর আগে মহারাষ্ট্রের (Maharashtra) বাসিন্দা ৫২ বছরের প্রৌঢ়ের প্রাণ কেড়েছিল ওমিক্রন। সদ্যই নাইজেরিয়া (Nigeria) থেকে ফিরেছিলেন তিনি। জানা গিয়েছে, কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন প্রৌঢ়। ২৮ ডিসেম্বর মৃত্যু হয় তাঁর। কিন্তু সেই সময় তাঁর ওমিক্রন আক্রান্ত হওয়ার বিষয়টি জানা যায়নি। বৃহস্পতিবার প্রকাশ্যে আসে চাঞ্চল্যকর তথ্য। এনআইভি রিপোর্ট জানা যায়, ওমিক্রন থাবা বসিয়েছিল ওই প্রৌঢ়ের শরীরে। যার জেরে মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। তথ্য অনুযায়ী, ভারতে প্রথম ওমিক্রনের বলি এই প্রৌঢ়।

[আরও পড়ুন: COVID-19 Update: বর্ষশেষে ওমিক্রনের থাবা আরও চওড়া দেশে, করোনার নয়া স্ট্রেনে আক্রান্ত প্রায় ১৩০০]

এর ২৪ ঘণ্টার মধ্যেই দেশে ওমিক্রনের আরও একজনের মৃত্যুর খবর মিলল। তবে এই ব্যক্তির বিদেশ যাত্রার কোনও ইতিহাস রয়েছে কি না, তা জানা যায়নি এখনও। তবে চিকিৎসকদের মত, কোমর্বিডিটির কারণেই তিনি করোনা পরবর্তী সময়ে জীবনযুদ্ধে হার মানতে হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে