২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: নতুন বছরের প্রথমদিন বড়সড় উদ্বেগ করোনা পরিসংখ্যানে, একদিনে আক্রান্ত ২২ হাজারের বেশি

Published by: Subhajit Mandal |    Posted: January 1, 2022 9:59 am|    Updated: January 1, 2022 10:14 am

Omicron: India reports 22,775 new Coronavirus cases, 8,949 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের শুরুতেই রীতিমতো ভয় ধরানো শুরু করল ওমিক্রন (Omicron)! সম্ভবত করোনার নতুন এই স্ট্রেনের দাপটেই নতুন বছরের প্রথমদিন একলাফে অনেকটা বেড়ে গেল করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা। গত সপ্তাহের শেষদিকে দেশের করোনা আক্রান্তের সংখ্যাটা ঘোরাফেরা করছিল ৭ হাজারের আশেপাশে। মাত্র দিন কয়েকেই পুরোপুরি বদলে গেল ছবিটা। দেশের বর্তমান দৈনিক আক্রান্তের সংখ্যাটা ২২ হাজারের বেশি। দিন কয়েক আগে যে অ্যাকটিভ কেস নেমে এসেছিল ৭০ হাজারের আশেপাশে।। সেটাই এখন লাখ পেরিয়ে গিয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২২ হাজার ৭৭৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটা বেশি। দীর্ঘদিন বাদে দেশের দৈনিক আক্রান্ত ২০ হাজারের উপরে। আক্রান্তদের মধ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৩১ জন। আগের দু’দিনের তুলনায় ওমিক্রন আক্রান্তের সংখ্যাটাও অনেকটা বেড়েছে। শুধু দিল্লিতে ওমিক্রন আক্রান্ত ৩৫১ জন। মহারাষ্ট্রে করোনার নয়া স্ট্রেনে আক্রান্ত হয়েছেন ৪৫৪ জন। মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ৪০৬ জন। এই সংখ্যাটাও আগের দিনের থেকে বেড়েছে। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮১ হাজার ৪৮৬ জন।

[আরও পড়ুন: Omicron: জ্বর, গলাব্যাথা হলেই সম্ভাব্য কোভিড রোগী! রাজ্যগুলিকে পরীক্ষা বাড়ানোর পরামর্শ কেন্দ্রের]

আরও উদ্বেগের বিষয় হল, একদিনে হঠাত করে করোনার অ্যাকটিভ কেস বেড়ে গিয়েছে ১৩ হাজার ৪২০ জন। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৪ হাজার ৭৮১ জন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪২ লক্ষ ৭৫ হাজার ৩১২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ৯৪৯ জন।

[আরও পড়ুন: ভারতে ডেল্টাকে ছাপিয়ে যাচ্ছে ওমিক্রনের সংক্রমণ, সরকারি সূত্রের দাবিতে বাড়ছে উদ্বেগ]

ওমিক্রন তথা সার্বিক করোনা পরিসংখ্যানে এই হঠাত বৃদ্ধিতে চিন্তিত গোটা দেশ। ইতিমধ্যেই আলাদা আলাদা করে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করছে বিভিন্ন রাজ্য। আর কেন্দ্র জোর দিচ্ছে সার্বিক টিকাকরণে। এখনও পর্যন্ত দেশে টিকা দেওয়া হয়েছে ১৪৫ কোটি ১৬ লক্ষ ২৪ হাজার ১৫০ ডোজ। আগামী সোমবার থেকে দেশজুড়ে শুরু হবে ১৫ ঊর্ধ্বদের টিকাকরণ। সেজন্য আজ থেকেই কো-উইন (CO-Win) অ্যাপে শুরু হচ্ছে রেজিস্ট্রেশন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে