৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাতভর গুলির লড়াই কাশ্মীরের সোপিয়ানে! খতম ২ জঙ্গি, শহিদ ১ জওয়ান

Published by: Biswadip Dey |    Posted: March 28, 2021 9:12 am|    Updated: March 28, 2021 9:14 am

An Images

প্রতীকী ছবি।

মাসুদ আহমেদ: ফের জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) সোপিয়ানে (Shopian) গুলির লড়াই জঙ্গি (Terrorist) ও নিরাপত্তা বাহিনীর মধ্যে। শনিবার রাতে হওয়া ওই সংঘর্ষে দুই জঙ্গি খতম হয়েছে। শহিদ হয়েছেন এক জওয়ান। আহত এক। আহত জওয়ানকে দ্রুত ৯২ বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি এম৪ ও একটি একে-৪৭ উদ্ধার করা হয়েছে।

সেনা সূত্রে জানা গিয়েছে, গতকাল সোপিয়ান জেলার ওয়াঙ্গাম গ্রামে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তখনই সন্ধান মেলে ওই জঙ্গিদের। এরপরই শুরু হয় সংঘর্ষ। এক পুলিশকর্মীর কথায়, ”তল্লাশি চালানোর সময় যেখানে জঙ্গিরা ঘাপটি মেরেছিল সেখান থেকে আচমকাই গুলি চালানো শুরু হয়। বাহিনীর তরফেও জবাব দেওয়া হয়। এরপরই শুরু হয় গুলির লড়াই।”

[আরও পড়ুন: মহারাষ্ট্রে ফের জারি নাইট কারফিউ, করোনা সংক্রমণ ২৫০% বাড়ায় হরিদ্বারেও কড়া প্রশাসন]

সূত্রানুসারে, পুলিশের সন্দেহ ওই অঞ্চলে দুই থেকে তিনজন জঙ্গি আত্মগোপন করে থাকার খবর আছে। তবে অভিযান শেষ হলে তবেই এ সম্পর্কে নিশ্চিত করে বলা যাবে বলে জানান তিনি। প্রসঙ্গত, এই নিয়ে এই মাসে সোপিয়ানে এটি তৃতীয় এনকাউন্টারের ঘটনা। এর আগের দুই সংঘর্ষে ৬ জন জঙ্গি খতম হয়েছে। যাদের মধ্যে অন্যতম একজন শীর্ষ জইশ কমান্ডার।

গত বছর সরকারি তরফে জানানো হয়েছিল, অতীতের তুলনায় এখন জঙ্গি হামলা অনেকটাই কমেছে কাশ্মীরে। কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রক ২০২০ সালের ১৫ নভেম্বর পর্যন্ত জম্মু ও কাশ্মীরে হওয়া নাশকতামূলক কাজকর্মের পরিসংখ্যান প্রকাশ করে। তাতে বলা হয়েছিল, ২০১৯ সালের তুলনায় গত বছর ৬৩.৯৩ শতাংশ কম জঙ্গি হামলা হয়েছে ভূস্বর্গে। কমেছে সন্ত্রাসবাদী হামলায় জওয়ানদের মৃত্যুও। কিন্তু নতুন বছরের শুরু থেকেই যেন ফের মাথাচাড়া দিয়েছে জঙ্গি কার্যকলাপ।

[আরও পড়ুন: টিকা নেওয়ার তিন সপ্তাহের মধ্যেই করোনা আক্রান্ত অভিনেতা পরেশ রাওয়াল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement