BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

জলের ট্যাঙ্কার আনার সময় জঙ্গি হামলা, অরুণাচলে শহিদ অসম রাইফেলসের জওয়ান

Published by: Soumya Mukherjee |    Posted: October 4, 2020 8:40 pm|    Updated: October 4, 2020 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরুণাচল প্রদেশে (Arunachal Pradesh) জঙ্গি হামলার ফলে শহিদ হলেন অসম রাইফেলসের এক জওয়ান। গুরুতর জখম হয়েছে আরও একজন। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে অরুণাচল প্রদেশের ছাঙ্গলাংয়ের টেঙ্গমো এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আজ সকালে একটি জলের ট্যাঙ্কার নিয়ে আসছিলেন অসম রাইফেলস (Assam Rifles) -এর জওয়ানরা। ছাঙ্গলাং (Changlang) -এর টেঙ্গমো (Tengmo) এলাকার কাছে আচমকা তাতে হামলা চালায় অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা। এর ফলে এক জওয়ান শহিদ হয়েছেন। আর একজন জওয়ানকে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছে। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কোনও জঙ্গির খতম হওয়ার খবর পাওয়া যায়নি। পলাতক ওই জঙ্গিদের সন্ধানে গোটা এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: অটুট দেশের সংস্কৃতি, অযোধ্যায় হতে চলা মসজিদের জন্য প্রথম অনুদান দিলেন এক হিন্দু]

অসম রাইফেলস সূত্রে খবর, রবিবার সকালে তাদের জওয়ানরা একটি জলের ট্যাঙ্কার নিয়ে আসছিলেন। সকাল ৯টা ৪০ মিনিটে তাঁরা অরুণাচল প্রদেশের রাজধানী ইটানগর থেকে ৩০০ কিলোমিটার দূরে ছাঙ্গলাং জেলার জয়রামপুর থানা অধীনস্ত টেঙ্গমো এলাকা দিয়ে আসছিলেন। সেসময় তাঁদের উপর হামলা চালায় কিছু জঙ্গি। এর ফলে এক জওয়ানের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন আরও একজন।

ভারতীয় সেনার গোয়েন্দাদের সূত্রে জানা গিয়েছে, পরেশ বড়ুয়ার নেতৃত্বাধীন উলফা জঙ্গি গোষ্ঠীর ৩০-৩৫ জন সদস্য ও নাগা জঙ্গি সংগঠন এনএসসিএনের সদস্যরা যৌথভাবে এই হামলা চালিয়েছে। ওই জঙ্গিরা ওই এলাকায় লুকিয়ে ছিল। রাস্তা দিয়ে অসম রাইফেলসের জওয়ানদের জলের ট্যাঙ্কার নিয়ে যেতে দেখে তাতে গ্রেনেড ও গুলি ছুঁড়তে শুরু করে। এর ফলে এক জওয়ান শহিদ হয়েছেন এবং আরও একজন জখম হয়েছেন।

[আরও পড়ুন: কাশ্মীরিদের পাকিস্তানে গিয়ে জঙ্গি প্রশিক্ষণ নিতে সাহায্য করছে বিচ্ছিন্নতাবাদী নেতারা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement