১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! সাধারণ একটি লেবুর দাম ৭৬০০ টাকা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 18, 2018 9:52 am|    Updated: February 18, 2018 9:52 am

One lemon sold Rs 7,600 at auction in Tamil Nadu’s Erode temple

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাজারে একটি পাতি লেবুর দাম খুব বেশি হলে কত টাকা হবে পারে? আন্দাজ করুন। খুব বাড়িয়ে বললেও পাঁচ-দশ টাকার বেশি হতেই পারে না। তাই তো? তাহলে জেনে রাখুন আপনার এ ধারণা এক্কেবারে ভুল। একটি লেবুর দাম ৭৬০০ টাকা। বিশ্বাস না হলে আবার পড়ুন। ঠিক এই দামেই বিক্রি হয়েছে একটি লেবু।

[নিজের হাতে স্কুলের টয়লেট পরিষ্কার বিজেপি সাংসদের, ভাইরাল ভিডিও]

সম্প্রতি পুরুষদের পোশাক লুঙ্গির চাহিদা বেড়ে যাওয়ায় একটি বহুজাতিক সংস্থা ৬ হাজারেরও বেশি দামে লুঙ্গি বিক্রি করছে। যা চমকে দিয়েছিল দেশবাসীকে। লুঙ্গি তো তাও ঘুরিয়ে-ফিরিয়ে অনেকবার পরা যাবে। কিন্তু লেবু! দু’দিন পরই তো শুকিয়ে কাঠ হয়ে যাবে! তাহলে এমন চড়া দামের কারণটা কী? না, এ লেবুতে কোনও হিরে-জহরতও বসানো নেই। ঠিক বাজারে যেমনটি কিনতে পাওয়া যায়, তেমনই। তাহলে ব্যাপারটা কী? আসলে দিন কয়েক আগে এই লেবুটি শিবরাত্রিতে শিবের পুজোয় ব্যবহার করা হয়েছিল। তামিলনাড়ুর ইরোড় জেলার পাঝাথিন্নি করুপান্নান মন্দিরে পুজোর পর শুক্রবার লেবুটিকে নিলামে তোলা হয়। সেখানেই এক ভক্ত লেবুটি কিনে নেন ৭৬০০ টাকার বিনিময়ে। শিবগিরির কাছে ওলাপালায়ম গ্রামের এক ব্যক্তি লেবুটি কেনেন। শুধু লেবুই নয়, পুজোয় ব্যবহৃত অন্যান্য বেশ কিছু সামগ্রী নিলামে তুলেছিল মন্দির কর্তৃপক্ষ। নারকেল-সহ নানা ধরনের ফলমূল, রুপোর পাত্রের মতো জিনিসও চড়া মূল্যে বিক্রি হয় নিলামে বলে খবর।

[আধার কার্ড হারিয়েছেন? জেনে নিন কীভাবে সহজেই পাবেন নতুনটি]

ঈশ্বর অথবা অলৌকিক শক্তির উপর মানুষের বিশ্বাস চিরকালীন। যে বিশ্বাসে ভর করে অসম্ভবকেও সম্ভব করে তুলতে পারে মানুষ। যে বিশ্বাস ভাবনার সীমারেখা পেরিয়ে অন্ধবিশ্বাস ও কুসংস্কারেও পরিণত হয় অনেক সময়। ইরোড়ের জাগ্রত এই মন্দিরটিতেও তেমনই ঈশ্বরের কৃপালাভের জন্য হাজার হাজার ভক্তের সমাগম ঘটে। আর শিবের পুজোয় ব্যবহৃত সামগ্রীকে সৌভাগ্যের চাকিকাঠি বলে বিশ্বাস করেই তা এত টাকা খরচ করে বাড়ি নিয়ে যাচ্ছেন ভক্তরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে