BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার থাবা নীতি আয়োগের সদর দপ্তরে, আক্রান্ত উচ্চপদস্থ এক আধিকারিক

Published by: Sucheta Sengupta |    Posted: April 28, 2020 1:31 pm|    Updated: April 28, 2020 1:44 pm

One officer in NITI Aayog has tested positive for COVID-19

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রকের পর এবার নোভেল করোনা ভাইরাসের থাবা নীতি আয়োগের কার্যালয়েও। অফিসের এক উচ্চপদস্থ আধিকারিকের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাঁর সংস্পর্শে আসা দপ্তরের অন্যান্য কর্মী, আধিকারিকদের পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। খবর ছড়িয়ে পড়তেই তড়িঘড়ি কার্যালয় বন্ধ করে স্যানিটাইজেশনের কাজ শুরু হয়। আগামী ৪৮ ঘণ্টা দপ্তর বন্ধ থাকবে। জানিয়েছেন ডেপুটি সেক্রেটারি অজিত কুমার।

নীতি আয়োগ কেন্দ্রীয় সরকারের যাকে বলে ‘থিংক ট্যাঙ্ক’। যাবতীয় নীতি নির্ধারণ করে থাকেন এখানকার আধিকারিকরা। এই লকডাউনের সময়ে নীতি আয়োগের কাজ আরও বেড়েছে। আচমকা উদ্ভূত পরিস্থিতিতে কোন সময়ে কী সিদ্ধান্ত নিতে হবে, সেদিকে সজাগ দৃষ্টি রাখতেই হচ্ছে তাঁদের। এই কাজের মাঝেই করোনা সংক্রমিত হলেন ডিরেক্টর পদমর্যাদার এক আধিকারিক। তাঁর COVID-19 পরীক্ষার রিপোর্ট পজিটিভ হওয়ার পরই হুড়োহুড়ি পড়ে গিয়েছে। ওই আধিকারিকের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের আলাদা করে চিহ্নিত করার চেষ্টা চলছে। ওই বিভাগে কর্মরত সকলকেই কোয়ারেন্টাইনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: দেশে ২৪ ঘণ্টায় করোনার বলি ৬২, সাম্প্রতিককালের মধ্যে ‘সর্বাধিক’, মানল কেন্দ্র]

দিল্লিতে নীতি আয়োগের সদর দপ্তরে করোনা সংক্রমণের খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক তৈরি হয়েছে। দপ্তর ফাঁকা করে দেওয়া হয়। শুরু হয়েছে স্যানিটাইজেশনের কাজ। আগামী দু দিন তা চলবে বলে জানানো হয়েছে।  সপ্তাহের শুরুতেই টানা ৪৮ ঘণ্টা নীতি আয়োগের মতো গুরুত্বপূর্ণ দপ্তরের কাজ বন্ধ থাকলে, কেন্দ্রের একাধিক কাজে কিছুটা সমস্যা হতে পারে বলে আশঙ্কা।

এর আগে, গত সপ্তাহে স্বাস্থ্যমন্ত্রকে OSD বিভাগে কর্মরত এক নিরাপত্তা রক্ষীর শরীরে মিলেছিল করোনার জীবাণু।  তিনি স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের অফিসের সঙ্গে যুক্ত। ফলে আশঙ্কা বাড়তে থাকে। এই বিভাগেরও বেশ কয়েকজনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে।

[আরও পড়ুন: পালঘরের পর বুলন্দশহর, শিব মন্দিরে খুন ঘুমন্ত দুই সাধু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে