৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে ২৪ ঘণ্টায় করোনার বলি ৬২, সাম্প্রতিককালের মধ্যে ‘সর্বাধিক’, মানল কেন্দ্র

Published by: Sucheta Sengupta |    Posted: April 28, 2020 9:40 am|    Updated: April 28, 2020 9:40 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্দিন এলই। দেশে করোনার থাবা কতটা জাঁকিয়ে বসেছে, তার নমুনা মিলল মঙ্গলবার সকালে, স্বাস্থ্যমন্ত্রকের একটি টুইট থেকে। টুইটারে স্বাস্থ্যমন্ত্রকের ঘোষণা, গত ২৪ ঘণ্টায় দেশের করোনার বলি ৬২ জন, যে হার সাম্প্রতিককালের মধ্যে সর্বোচ্চ বলে মেনে নিল মন্ত্রকই। আক্রান্ত হয়েছেন ১৫৪৩, যে সংখ্যাও খুব কম উদ্বেগজনক নয়। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৩৪। আক্রান্ত ২৯৪৩৫। দেশের করোনা পরিস্থিতির দ্রুত অবনতির এই নমুনা চিন্তা বাড়িয়ে তুলল কয়েক গুণ।

COVID-19 ভাইরাসের সংক্রমণ রুখতে, তার বিরুদ্ধে সর্ব শক্তি দিয়ে লড়াইয়ে ঝাঁপিয়ে পড়েছে ভারত। দু দফায় দীর্ঘ চল্লিশ দিনের লকডাউনের পথে হেঁটেছে দেশ। প্রতিটি রাজ্য লকডাউনের মাধ্যমেই গোষ্ঠী সংক্রমণ রুখে দেওয়ার মরিয়া চেষ্টা করেছে, এখনও করছে। সময়ের সঙ্গে সঙ্গে চিকিৎসার সুযোগও বেড়েছে। দেশের একাধিক হাসপাতাল, নার্সিংহোম এগিয়ে এসেছে করোনা ভাইরাসে সংক্রমিতদের চিকিৎসায়। বিদেশ থেকে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম এসেছে। মোট কথা, করোনা যুদ্ধে আরও শক্তিশালী হচ্ছে ভারত। কিন্তু তারপরও প্রত্যাশিত ফল হাতে আসছে না। বরং উদ্বেগ ঘনিয়ে উঠছে।

[আরও পড়ুন: ৫০ জন ঋণখেলাপির ৬৮ হাজার কোটি মকুব RBI-এর! তালিকায় রামদেব-মেহুল চোকসি]

গত কয়েকদিনে মৃত্যুর হার দেখে স্বাস্থ্যমন্ত্রকই জানিয়েছিল, তা স্থিতিশীল। পরিসংখ্যানে খুব চিন্তার কিছু নেই। কিন্তু তাদের যাবতীয় আশ্বাসবাণী ব্যর্থ হয়ে গেল গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানে। ৬২ জনের মৃ্ত্যু হয়েছে। যাকে ‘Sharpest ever’ বলে টুইট করেছেন স্বয়ং স্বাস্থ্য আধিকারিকরাই। এতদিন যে সংখ্যাটা গড়ে ৩০ থেকে ৪৫ এর মধ্যে ঘোরাফেরা করত, এখন তা একধাক্কায় ৬০ পেরিয়ে গেল। ফলে লকডাউন করে সংক্রমণ রোখার পদ্ধতি যে সফল, তেমনটা বলা যাচ্ছে না এখনিই।

[আরও পড়ুন: করোনা-যোদ্ধাদের পাশে পুলওয়ামায় শহিদ মেজরের স্ত্রী, দিলেন এক হাজার PPE]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement