BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নতুন করে করোনা আতঙ্কে কাঁপছে মহারাষ্ট্র! সাতদিনের সম্পূর্ণ লকডাউন অমরাবতীতে

Published by: Biswadip Dey |    Posted: February 21, 2021 8:02 pm|    Updated: February 21, 2021 8:02 pm

An Images

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জানুয়ারিতে শুরু হয়ে গিয়েছে টিকাকরণ (Vaccination)। দেশজুড়ে কমতে শুরু করেছে দৈনিক সংক্রমণের হার। তার মধ্যেই নতুন করে করোনা আতঙ্কে কাঁপতে শুরু করেছে মহারাষ্ট্র (Maharashtra)। মুম্বই-সহ (Mumbai) রাজ্যের পাঁচটি শহরে যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে উদ্বিগ্ন উদ্ধব ঠাকরের সরকার। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাল থেকে সাতদিনের সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে অমরাবতীতে। প্রসঙ্গত, ইতিমধ্যেই সেখানে সপ্তাহান্তের লকডাউন (Lockdown) ডাকা হয়েছিল।

এবার মেয়াদ বাড়িয়ে সাতদিনের করা হল। পরিস্থিতি না শুধরোলে মেয়াদ আরও বাড়তে পারে বলে জানিয়েছে প্রশাসন।
শনিবার রাত আটটা থেকে সোমবার সকাল সাতটা পর্যন্ত লকডাউন রয়েছে অমরাবতীতে। সোমবার সন্ধে থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী লকডাউন। পরবর্তী সাতদিন জরুরি কারণ ছাড়া বাড়ি থেকে বেরতে নিষেধ করা হয়েছে সকলকে। তবে এই লকডাউনের আওতা থেকে বাদ রাখা হয়েছে অচলপুরকে। বিধায়ক ও মন্ত্রী যশোমতী ঠাকুর এমনটাই জানিয়েছেন তাঁর ঘোষণায়। আজ মহারাষ্ট্রের সমাজকল্যাণমন্ত্রী বিজয় ওয়াদেত্তিয়ার উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, ”নাগপুর, আকোলা, অমরাবতী, ইয়াভাতমাল, মুম্বই ও পুণেতে করোনা সংক্রমণ বাড়ছে। আমরা জেলা প্রশানকে সতর্ক হতে বলেছি। প্রয়োজনমতো লকডাউন ডেকে কিংবা এলাকাভিত্তিক নিষেধাজ্ঞা জারি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার নির্দেশ দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন : ফের এনকাউন্টার যোগীরাজ্যে, পুলিশের গুলিতে খতম কাশগঞ্জ কাণ্ডের মূল অভিযুক্ত মোতি সিং]

মহারাষ্ট্রে ইতিমধ্যে নতুন ভারতীয় কোভি়ড-১৯ স্ট্রেনের হদিশ মিলেছে। যা নিয়ে আশঙ্কার কথা শুনিয়েছেন দিল্লির এইমসের ডিরেক্টর রণদীপ গুলারিয়া। তাঁর কথায়, “কোভিডের নতুন স্বদেশি স্ট্রেন আরও ভয়ানক। এই স্ট্রেনটি করোনাজয়ীদেরও ফের সংক্রমিত করতে পারে।” গতকালই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে স্বাস্থ্যমন্ত্রী ও অন্যান্যদের সঙ্গে একটি বৈঠক করেন। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ”মানুষ যতই গাছাড়া মনোভাব দেখাক জেলা প্রশাসনকে কিন্তু ঢিলে দিলে চলবে না। এবার জনতাই বিচার করুক তারা নিয়ম মেনে চলবে নাকি আবারও লকডাউনের দিনে ফিরে যাবে।” প্রসঙ্গত, অমরাবতীর লকডাউনের ঘোষণার মধ্যেই পুণেতেও ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সমস্ত স্কুল ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন : কোভিডবিধি মানতে অনীহা! ফের লাফিয়ে বাড়ছে দেশের করোনা সংক্রমণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement