১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মূল্যবৃদ্ধি নিয়ে লাগাতার আক্রমণ বিরোধীদের, করোনার অজুহাত দেখিয়ে আলোচনা এড়াল কেন্দ্র

Published by: Anwesha Adhikary |    Posted: July 26, 2022 4:41 pm|    Updated: July 26, 2022 4:41 pm

Opposition demands discussion on price hike, Government denies | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার মূল্যবৃদ্ধির (Price Hike) প্রতিবাদে সরব হয়েছে দেশের অধিকাংশ বিরোধী দল। রাজ্যসভায় বিক্ষোভ দেখানোর জন্য সাসপেন্ড করা হয়েছে সাতজন তৃণমূল সাংসদকে (TMC MP)। বারবার বিরোধীরা দাবি করেছেন, সংসদে মূল্যবৃদ্ধির সমস্যা নিয়ে আলোচনা করুক কেন্দ্র। বিরোধীদের আক্রমণের মুখে পড়ে সাফাই দিয়েছে কেন্দ্র। মঙ্গলবার সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়ে দিলেন, আপাতত এই বিষয়ে বিতর্ক হবে না লোকসভায়। কারণ অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitaraman) কোভিড আক্রান্ত হওয়ার ফলে আলোচনায় অংশ নিতে পারবেন না।

সংসদের বাদল অধিবেশনের প্রথম দিন থেকেই প্রতিবাদে সরব হয়েছে বিরোধী দলগুলি। অধিকাংশ সময়েই সংসদ মুলতুবি করা হয়েছে। মঙ্গলবার কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ প্রশ্ন তোলেন, মূল্যবৃদ্ধি নিয়ে সব বিরোধী দলগুলি সরব হয়েছে। কেন কেন্দ্রীয় সরকার এই বিষয় নিয়ে আলোচনায় বসছে না? এর আগে নোটবন্দি, কাশ্মীর ইস্যু-সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। তাহলে মুদ্রাস্ফীতি নিয়ে আলোচনা থেকে সরে যাচ্ছে কেন?”

[আরও পড়ুন: পাক অধিকৃত কাশ্মীরে করিডর বানাতে তৃতীয় দেশকেও শামিল! চিন ও পাকিস্তানকে একহাত ভারতের]

বিরোধীদের আক্রমণের মুখে পড়ে সাফাই দিয়েছে কেন্দ্র। সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়ে দেন, কোভিডে আক্রান্ত থাকার কারণে আলোচনায় আসতে পারবেন না অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তিনি দু-এক দিনের মধ্যে সুস্থ হয়ে উঠলেই মূল্যবৃদ্ধি নিয়ে বিতর্কে অংশ নেবেন। বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন, “মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনা করতে আমরা প্রস্তুত। সেটা জানা সত্বেও বিরোধীরা প্রতিদিন সংসদের কাজে বাধা দিচ্ছে। সেই জন্য বেশ কয়েকজন সাংসদকে সাসপেন্ডও করা হয়েছে। অর্থমন্ত্রী এলেই আলোচনা শুরু করা যাবে, এই বিষয়ে আমরা আশাবাদী।”

প্রসঙ্গত, মঙ্গলবার রাজ্যসভা (Rajyasabha)থেকে সাসপেন্ড হয়েছেন তৃণমূল সাংসদ দোলা সেন, শান্তনু সেন, মৌসম নূর, শান্তা ছেত্রী, নাদিমূল হক, আবিররঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেবরা। এছাড়া ডিএমকে ও বাম সাংসদও রয়েছেন। তাঁরা সংসদের উচ্চকক্ষে মূল্যবৃদ্ধি, মুদ্রস্ফীতি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্রমাগত স্লোগান দিচ্ছিলেন। ওয়ালে নেমে বিক্ষোভও দেখান তাঁরা।

[আরও পড়ুন: গুজরাটে বিষমদে মৃত্যু অন্তত ২৮ জনের, খুনের অভিযোগ দায়ের করল পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে