BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমার বউয়ের পিছনে পড়ে আছেন কেন?’, বিরোধী বিধায়কের উপর রাগে অগ্নিশর্মা অসমের মুখ্যমন্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: December 17, 2021 12:23 pm|    Updated: December 17, 2021 12:57 pm

Opposition demands Inquiry into land acquisition by Himanta Biswa Sarma’s wife, Assam CM hits back | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠতেই অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma) যেন রাগে অগ্নিশর্মা হয়ে গেলেন। বিরোধী শিবিরের বিধায়ক অখিল গগৈয়ের উদ্দেশে বলে দিলেন, “আমার স্ত্রীর দিকে আপনার এত নজর কেন? সাহস থাকলে আমার বিরুদ্ধে কথা বলুন। আমি সাংঘাতিক জিনিস।”

Opposition demands Inquiry into land acquisition by Himanta Biswa Sarma’s wife, Assam CM hits back
ফাইল ছবি।

ব্যাপারটা কী? আসলে বিরোধীদের অভিযোগ, অসমের মুখ্যমন্ত্রী ক্ষমতার অপব্যবহার করে নিজের স্ত্রীকে সরকারি জমি সহজে পাইয়ে দিচ্ছেন। দিন কয়েক আগেই হিমন্ত বিশ্ব শর্মার স্ত্রী রিনিকি ভুঁইয়া শর্মা (Riniki bhuyan sarma) ও তাঁর ছেলে নন্দিল বিশ্বশর্মার নির্মাণ সংস্থার বিরুদ্ধে অবৈধভাবে ২৯ বিঘা জমি কেনার অভিযোগ উঠেছে। যা নিয়ে অসমের সংবাদমাধ্যমের একাংশ লেখালেখি করছে। রাইজোর দলের বিধায়ক অখিল গগৈ একাধিকবার এ নিয়ে তোপ দেগেছেন।

[আরও পড়ুন: দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে ভারত, মোদিকে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান দিল ভুটান]

যা একেবারেই না-পসন্দ অসমের মুখ্যমন্ত্রীর। সরাসরি অখিলের (Akhil Gogoi) উদ্দেশে তিনি বলে দিলেন,”আমার স্ত্রীর পিছনে ও কেন পড়ে আছে বুঝতে পারছি না। রিনিকির প্রতি ওর কেন এত নজর কে জানে? ২০০৮ সাল থেকে দেখছি রিনিকি জমি কিনলে, গাড়ি কিনলে, খাবার খেলে সবেতেই ওঁর আপত্তি। অসমে কী আর কেউ নেই? নাকি আমার স্ত্রীকে খুব খারাপ দেখতে?” হিমন্ত বলছেন, তাঁর বিরুদ্ধে কথা বলার সাহস নেই বলেই স্ত্রীকে আক্রমণ করছেন রাইজোর দলের নেতা। অসমের মুখ্যমন্ত্রী বলছেন, “সাংবাদিক বৈঠক ডাকলেও ও আমার বিরুদ্ধে কথা বলার সাহস পায় না। তাই আমার স্ত্রীকে নিয়ে বেশি কথা বলেন।” এরপরই সরাসরি অসমের মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি,”সাহস থাকলে আমাকে নিয়ে কথা বলুক। আমি মারাত্মক জিনিস, সামনে হিমালয় এলেও ভেঙে দিয়ে এগিয়ে যাব।”

[আরও পড়ুন: SBI: বাড়ল সুদের হার, ফের বাড়ছে স্টেট ব্যাংকের ইএমআইয়ের খরচ]

স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ ওঠায় মুখ্যমন্ত্রী যে আক্রমণাত্মক মনোভাব দেখালেন, তাতে অনেকেই বিস্মিত। প্রশ্ন উঠছে মুখ্যমন্ত্রীর কি আরও সংযত ভাষা ব্যবহার করা উচিত ছিল না? অখিল গগৈও সুযোগ বুঝে পালটা দিয়েছেন। তাঁর বক্তব্য, “হিমন্ত এতটাই নিচে নেমে গিয়েছেন যে নিজের স্ত্রীকেও রাজনীতির খেলায় নামিয়ে দিয়েছেন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে