BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘গাড়ি উলটে গদি বাঁচিয়েছে’, বিকাশ দুবে এনকাউন্টার কাণ্ডে বিরোধীদের নিশানায় যোগী সরকার

Published by: Paramita Paul |    Posted: July 10, 2020 2:53 pm|    Updated: July 10, 2020 3:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আত্মরক্ষা নাকি ফেক এনকাউন্টার (Encounter), ডন বিকাশ দুবের মৃত্যুর পর থেকেই এই প্রশ্নে জেরবার যোগী প্রশাসন। বিরোধী শিবির থেকে বারবার ফেক এনকাউন্টারের (Encounter) তত্ত্ব তুলে ধরা হচ্ছে। কংগ্রেস (Congress) থেকে সপা (SP), তৃণমূল (TMC) থেকে বিএসপি (BSP)-সকলের একই রা। বিকাশ দুবেকে (Vikas Dubey) কেন এনকাউন্টার হল, তার উপযুক্ত তদন্ত চাই। প্রয়োজনে সিবিআই তদন্ত করুক কিংবা বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা। অভিযোগ, বিকাশকে না সরালে উত্তরপ্রদেশে সরকারের বহু তথ্য ফাঁস হয়ে যেত। তাই সরকারের মুখ বাঁচাতেই সরিয়ে দেওয়া হল বিকাশকে।

বিকাশ দুবের রাজনৈতিক পরিচয় নিয়ে দিন কয়েক ধরেই বিজেপি-সমাজবাদি পার্টির টানাপোড়েন চলছিল। এদিন যোগী প্রশাসনকে একহাত নিলেন সমাজবাদী পার্টির (এসপি) নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। টুইট করে তিনি লেখেন,”আসলে গাড়ি উলটে যায়নি। রহস্য ফাঁস হয়ে গেলে সরকার উলটে যেতে পারত। সেটা ঠেকানো গিয়েছে।” এদিকে  সুপ্রিম কোর্টের নজরদারিতে গোটা ঘটনার নিরপেক্ষ তদন্ত চেয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীও (Mayawati)। 

[আরও পড়ুন : বিকাশ দুবের এনকাউন্টারের ঠিক আগেই আটকে দেওয়া হয়েছিল মিডিয়ার গাড়ি]

একই দাবিতে সরব হয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi)। তিনি অবশ্য কয়েকদিন ধরে চলে আসা কর্মকাণ্ডের সিবিআই তদন্তে চেয়েছিলেন। এ দিন টুইটারে তিনি লেখেন,”অপরাধী  খতম হয়ে গেল, কিন্তু অপরাধীকে যারা নিরাপত্তা দিয়ে আসছিল, তাদের কী হবে?” অন্যদিকে বিকাশ দুবে কানপুরে পৌঁছতে পারবেন কিনা তা নিয়ে সন্দিহান ছিলেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালাও (Randeep Surajwala)। টুইটারে তিনি লেখেন, ‘‘এনকাউন্টারে বিকাশ দুবের মৃত্যু হবে, এমনটা যে হতে চলেছে তা আগে থেকেই আশঙ্কা করেছিলেন অনেকে। কিন্তু কিছু প্রশ্নের উত্তর এখনও অজানা
১) যদি পালাতেই হতো, তাহলে উজ্জয়িনীতে ধরা দিল কেন?
২) সে এমন কী জানত, যা প্রকাশ্যে এলে শাসকের চেহারাটা সামনে চলে আসত?
৩) অপরাধীর গত ১০ দিনের কল রেকর্ড প্রকাশ করা হল না কেন?’’

 

বিকাশ দুবের এনকাউন্টার নিয়ে প্রশ্ন তুলেছেন  কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও (Mahua Maitra)। তাঁর কথায়, ‘‘আদালত বিচার করবে। পুলিশ অভিযুক্তকে আদালতে পৌঁছে দেবে। দেখে তাজ্জব হচ্ছি যে, বিজেপি শাসিত ভারতে দু’টোর ভূমিকা বদলে গিয়েছে।’’ মহুয়া আরও লেখেন, ‘‘যোগীজির এনকাউন্টার রাজে যদি কারও মৃত্যু হয়ে থাকে, সেটা ন্যায় বিচারের।’’

[আরও পড়ুন : নাটকীয় এনকাউন্টারে খতম ৮ পুলিশকর্মীর হত্যাকারী গ্যাংস্টার বিকাশ দুবে]

একই প্রশ্নে উত্তাল সোশ্যাল মিডিয়ায়ও। নেটিজেনদের প্রশ্ন,  কনভয়ে অতগুলো গাড়ির মধ্যে কীভাবে বিকাশের গাড়িই উল্টে গেল? কেন আগেই আটকে দেওয়া হল সংবাদ মাধ্যমকে? উত্তরপ্রদেশে এনকাউন্টার রাজ চলছে বলেও সরব নেটিজেনরা। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement