BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

উত্থান

Published by: Monishankar Choudhury |    Posted: July 10, 2020 11:56 am|    Updated: July 10, 2020 11:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে ব্রাহ্মণ, তার উপর গ্যাংস্টার। উত্তরপ্রদেশের অন্ধকার জগতে এমন উদাহরণ বিরল। রাজনৈতিক নেতাদের পৃষ্ঠপোষকতা ও জাতপাতের সমীকরণে দ্রুত উথ্থান হয়েছিল বিকাশ দুবের। বহুবার আইনের ফাঁক গলে বেড়িয়ে গেলেও নিয়তির হাত এড়াতে পারল না সে। শুক্রবার সকালে কানপুরে এনকাউন্টারে শেষ হয়ে যায় উত্তরপ্রদেশের অন্ধকার জগতের আরও এক অধ্যায়। এবার সেই এনকাউন্টার ঘিরেই উঠছে একাধিক প্রশ্ন।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মধ্যপ্রদেশ থেকে সড়ক পথে বিকাশকে নিয়ে উত্তরপ্রদেশ আসছিল পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (STF)। যথারীতি, সেই কনভয়ের পিছু ধাওয়া করছিলেন সাংবাদিকরা। প্রেসের বেশ কয়েকটি গাড়িতে গোড়া থেকেই গোটা ঘটনার উপর নজর রাখছিলেন সংবাদকর্মীরা। কিন্তু কানপুরের সাচেনদি এলাকায় ঢোকার ঠিক মুখেই সংবাদ মাধ্যমের গাড়িগুলি আটকে দেয় পুলিশ। তাঁদের আর বিকাশের পিছনে ধাওয়া করে যেতে দেওয়া হয়নি। ওই ঘটনার কিছুক্ষণ পরই সকাল ৬.৩০ নাগাদ এনকাউন্টারে খতম হয় বিকাশ। এবার প্রশ্ন উঠছে মধ্যপ্রদেশ থেকে পুলিশ কনভয়ের পিছু ধাওয়া করছিলেন সাংবাদিকরা। তখন তাঁদের বাধা দেওয়া হয়নি কেন?  এনকাউন্টারের আগেই কেন তাঁদের আটকে দেওয়া হল? তাহলে কি বিকাশ ‘ফেক এনকাউন্টার’-এর শিকার?

বিকাশের এনকাউন্টার নিয়ে যথারীতি সরব হয়েছে বিরোধী দলগুলিও। সমাজবাদী পার্টির নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব যোগী সরকারের বিরুদ্ধে টুইট করে তোপ দগেন, “গাড়িটি উলটে যায়নি, অনেক গোপন তথ্য ফাঁস না হওয়ায় উলটে যাওয়ার হাত থেকে রক্ষা পেয়েছে সরকার।” একই সুরে অভিযোগ জানিয়েছেন, ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লা। টুইটারে তাঁর খোঁচা, ‘মৃত ব্যক্তি কোনও গল্প বলে না।’

এদিকে, এনকাউন্টার নিয়ে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়েছে পুলিশ। উত্তরপ্রদেশ পুলিশের এডিজি প্রশান্ত কুমার জানান, দুর্ঘটনায় গাড়ি উলটে যাওয়ার পর এক পুলিশকর্মীর পিস্তল নিয়ে পালানোর চেষ্টা করে বিকাশ। তারপর পালটা গুলি চালায় পুলিশ। ওই সংঘর্ষে গুলি লেগে গুরুতর আহত হয় বিকাশ। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। সংঘর্ষে আহত হয়েছেন চারজন পুলিশকর্মী। তাঁদের কানপুরের লালা লাজপত রায় হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: নাটকীয় এনকাউন্টারে খতম ৮ পুলিশকর্মীর হত্যাকারী গ্যাংস্টার বিকাশ দুবে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement