১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উপরাষ্ট্রপতি নির্বাচনে মহিলা প্রার্থী দিতে পারে বিরোধীরা, সিদ্ধান্ত প্রাথমিক আলোচনায়

Published by: Subhajit Mandal |    Posted: July 9, 2022 9:48 pm|    Updated: July 9, 2022 9:48 pm

Opposition may filed female candidate for Vice president election | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: উপরাষ্ট্রপতি নির্বাচন বিরোধী শিবিরের পক্ষ থেকে মহিলা প্রার্থী দেওয়ার সম্ভাবনা রয়েছে। বিরোধী শিবিরের তরফ থেকে উপরাষ্ট্রপতি নির্বাচনের (Vice President Election) প্রার্থীর নাম নিয়ে প্রাথমিক স্তরের আলোচনার পর্ব সারা হয়ে গেছে। তবে এখনও নিজেদের প্রার্থীর নাম প্রকাশ করতে চান না বিরোধী নেতারা। বিজেপি তথা সরকার পক্ষের তরফ থেকে উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণার পরেই নিজেদের তুরুপের তাস বার করতে চান বিরোধীরা।

রাষ্ট্রপতি নির্বাচনে (President Election) বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহার প্রচারের কাজ তুঙ্গে। দেশের বিভিন্ন রাজ্যে তিনি প্রচার করতে যাচ্ছেন। তবে বাংলাতে যশবন্ত প্রচারে আসবেন না বলেই ঠিক হয়েছে। সূত্রের খবর, তৃণমূল শিবিরের পক্ষ থেকে যশবন্তকে (Yashwant Sinha) আশ্বস্ত করা হয়েছে যে তৃণমূলের (TMC) সমস্ত বিধায়ক এবং সাংসদদের ভোট তিনি পাবেনই। সঙ্গে বেশ কয়েকজন বিজেপি বিধায়ক এবং রাজ্যের তিনজন বিজেপি সাংসদের ভো ও যশবন্তের ঝুলিতে যাবে।

[আরও পড়ুন: ‘বিজেপি মহারাষ্ট্রের সরকার ভাঙায়নি’, দিল্লিতে বসে শিব সেনার ‘কর্তৃত্ব’ দাবি করলেন শিণ্ডে]

রাষ্ট্রপতি নির্বাচনে দলীয় বিধায়কদের পাশাপাশি তৃণমূল কংগ্রেসের সমস্ত সাংসদরা ও রাজ্যের বিধানসভা ভবনের ভোটগ্রহণ কেন্দ্রেই ভোট দেবেন। অন্যদিকে বিজেপি তাদের দেশের সমস্ত সাংসদকে আগামী সপ্তাহে দিল্লিতে তলব করেছে। ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনের দুদিন আগেই ১৬ ও ১৭ জুলাই সাংসদদের নিয়ে একটি শিবির করবে বিজেপি।

[আরও পড়ুন: পড়ুয়াকে তালাবন্দি করে স্কুল ছাড়লেন শিক্ষকরা, শাস্তিস্বরূপ বেতন বাড়ানো বন্ধ করল যোগী সরকার]

রাষ্ট্রপতি নির্বাচনে কিভাবে ভোট দিতে হবে সেই প্রশিক্ষণ দেওয়া হবে সাংসদদের। একটি ভোটও যাতে নষ্ট না হয় সেটা নিশ্চিত করতেই বিজেপির তরফ থেকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সূত্রের দাবি, খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) সাংসদদের ক্লাস নেবেন। থাকতে পারেন বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। এর পাশাপাশি ১৮ তারিখ থেকে শুরু হতে চলা সংসদের বাদল অধিবেশনের রণকৌশল নিয়েও দলীয় সাংসদদের সঙ্গে আলোচনা করবে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে