BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

আগে ছিল মাফিয়ারাজ, ‘নতুন’ উত্তরপ্রদেশে জায়গা নেই সমাজবিরোধীদের, দাবি যোগীর

Published by: Biswadip Dey |    Posted: October 10, 2020 11:09 am|    Updated: October 10, 2020 11:09 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ১৫ বছর ধরে রাজ্যে চলেছে মাফিয়ারাজ। কি‌ন্তু বিজেপি সরকার আসার পর থেকেই কড়া হাতে দমন করা হচ্ছে গ্যাংস্টার ও অপরাধীদের। এমনই দাবি করলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। আগামী ৩ নভেম্বর রাজ্যের ছ’টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। তার অন্যতম মালহানি বিধানসভা। এদিন সেই বিধানসভার বিজেপি নেতা ও কর্মীদের সঙ্গে একটি ভারচুয়াল বৈঠকে যোগ দেন যোগী। সেখানে বক্তব্য পেশের সময়ই তিনি এমন দাবি করেন।

তিনি বলেন, আগে মাফিয়া ও অপরাধীরাই রাজনৈতিক দলগুলির নীতি নির্ধারণ করত। তারা গরিব মানুষের জমিও দখল করেছে। কিন্তু এখন আর তাদের নিস্তার নেই। এই ‘নতুন’ উত্তরপ্রদেশে অপরাধীদের ও তাদের গড়া সাম্রাজ্যকে ধূলিসাৎ করতে প্রতিজ্ঞাবদ্ধ সরকার। পাশাপাশি উন্নয়নের যে কোনও বিকল্প নেই, সেকথাও মনে করিয়ে দেন যোগী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘সব কা সাথ, সব কা বিকাশে’র আদর্শে উত্তরপ্রদেশ সরকার অনুপ্রাণিত বলেও দাবি করেন তিনি।

[আরও পড়ুন: বিষে বিষে বিষক্ষয়! ক্রনিক ব্যথা ভোলাতে ‘পেন কিলার’ হয়ে উঠছে করোনাই]

প্রসঙ্গত, যোগী আদিত্যনাথ সরকারের আমলে উত্তরপ্রদেশে আইনশৃঙ্খলার পরিস্থিতি ভেঙে পড়েছে বলে অভিযোগ বিরোধীদের। কিছুদিন আগেই হাথরাসের দলিত তরুণীর গণধর্ষণের ঘটনার পর থেকে সেই দাবি আরও জোরালো হয়েছে। এই পরিস্থিতিতে যোগীর গলায় একেবারেই ভিন্ন সুর। তিনি এদিন বিরোধীদের কাঠগড়ায় তুলে বলেন, যাদের উন্নয়নে আস্থা নেই তারাই জাতি-ধর্মের নামে রাজ্যের পরিবেশকে দূষিত করছে।

বর্তমানে রাজ্যের প্রধান বিরোধী দলের ক্ষমতায় থাকার সময়ই অরাজকতা এবং দুর্নীতি সর্বোচ্চ পর্যায়ে ছিল বলেও অভিযোগ করেন তিনি। কিন্তু বিরোধীরা যতই চেষ্টা করুক, রাজ্যের মানুষ সরকারের উন্নয়নমূলক কাজ সম্পর্কে সচেতন রয়েছেন বলেই দাবি মুখ্যমন্ত্রীর। অতিমারীর সময় ৮৭ লক্ষ মানুষের হাতে পেনশন, চার কোটি মানুষের কাছে বিদ্যুৎ সংযোগ ও ৪১ লক্ষ মানুষের কাছে গ্যাস সংযোগ পৌঁছে দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

[আরও পড়ুন: করোনা আবহে বড় সিদ্ধান্ত, এবছর গুজরাটে বাতিল গরবার সমস্ত অনুষ্ঠান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement