৯ মাঘ  ১৪২৭  শনিবার ২৩ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‌‘‌ভোটাররা ঘুরতে গিয়েছিল’‌, হরিয়ানায় পুর নির্বাচনে হারের পরই সাফাই BJP’র মুখপাত্রের

Published by: Abhisek Rakshit |    Posted: December 31, 2020 8:15 pm|    Updated: December 31, 2020 8:15 pm

An Images

বিজেপি মুখপাত্র সঞ্জয় শর্মা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ কৃষক আন্দোলনের আবহেই হরিয়ানায় (Haryana) আয়োজিত হয়েছিল পুর নির্বাচন। আর সেই নির্বাচনে একেবারে মুখ থুবড়ে পড়েছে বিজেপি–জেজেপি জোট। এই হারের জন্য অবশ্য আজব তত্ত্বও খাঁড়া করেছে BJP শিবির। যে দিনগুলোতে ভোটগ্রহণ হয়েছে, সেই দিনগুলোতে তাঁদের ভোটাররা ঘুরতে গিয়েছিলেন। সেকারণেই ভোটে ভরাডুবি বিজেপির। এমনটাই জানিয়েছেন সেরাজ্যের বিজেপি মুখপাত্র সঞ্জয় শর্মা।

ভোটে হারের কারণ নিয়ে প্রশ্ন করা হলে সঞ্জয় শর্মা উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘‌‘‌২৫, ২৬ এবং ২৭ ডিসেম্বর ছুটির দিন ছিল। আপনারা জানেন বছর শেষের এই সময়ে ছুটি থাকায় অনেকেই ঘুরতে যেতে ভালবাসেন। যাঁরা বিজেপিকে ভোট দেন, তাঁরাও এই সময় ঘুরতে গিয়েছিলেন, সেজন্যই এই রকম ফল হয়েছে।’‌’ তাঁর হারের ব্যাপারে এই তত্ত্ব সামনে আসার পর অনেকেই অবাক হয়েছেন। এদিকে, আম্বালার বিজেপি বিধায়ক অসীম গোয়েল আবার বলেন, ‘‌‘‌সরকার ভাল কাজ করলে সবাই একজোট হয়ে সরকারকে রোখার চেষ্টা করে। হরিয়ানাতেও সেটাই হচ্ছে। সবাই শুধু বিজেপিকে আটকাতে চায়। তাঁদের কোনও উদ্দেশ্য নেই, পুরোটাই অর্থহীন।’’‌‌

[আরও পড়ুন:‌ আগামী বছর কবে CBSE ‌বোর্ডের পরীক্ষা? বছরের শেষদিনে ঘোষণা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর]

কৃষি বিল নিয়ে বিক্ষোভের মধ্যেই হরিয়ানার ৩টি পুরনিগম এবং চারটি পুরসভার নির্বাচন হয়। ৩টি পুরনিগমের নির্বাচনে দুটি মেয়র পদ হাতছাড়া হয়েছে শাসক শিবিরের। আবার কাউন্সিলর পদেও শাসক শিবিরকে সমানে সমানে টক্কর দিয়েছে কংগ্রেস, হরিয়ানা জনচেতনা পার্টি এবং নির্দলরা। পুরসভার নির্বাচনেও ৪টির মধ্যে ৩টি হাতছাড়া হয়েছে গেরুয়া শিবিরের। অথচ, ২০১৮ সালে রাজ্যের ৫ পুরনিগমের নির্বাচনে বিরোধীরা খাতা পর্যন্ত খুলতে পারেনি।

খোদ মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার (Manohar Lal Khattar) এই নির্বাচনে বিজেপি-জেজেপি জোটের হয়ে প্রচার চালিয়েছেন। কিন্তু কাজের কাজ তেমন হয়নি। কৃষক বিক্ষোভের কেন্দ্রস্থল শোনিপথে ১৪ হাজারের বেশি ব্যবধানে জিতেছেন কংগ্রেসের (Congress) মেয়র পদপ্রার্থী। এই শোনিপথই জেজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজের ঘরের মাঠ আম্বালার মেয়র পদে জিতেছে প্রাক্তন কংগ্রেস নেতা বিনোদ শর্মার হরিয়ানা জন চেতনা পার্টি। আম্বালায় বিজেপির এই হারে রীতিমতো মিষ্টি বিতরণ করে বিজয় মিছিলের আয়োজন করতে দেখা যায় কৃষকদের।

[আরও পড়ুন:‌ সিগারেটের দাম চেয়ে প্রাণ খোয়াতে হল পুলিশের হাতে! গাড়ির চাকায় পিষে খুনের অভিযোগ]

রাজ্যে শাসকের আসনে থাকা সত্ত্বেও নির্বাচনে এহেন ফলাফল বিজেপি-জেজেপি (JJP) জোটের জন্য যে বড় ধাক্কা, সেটা বলাই বাহুল্য। কংগ্রেস একা লড়াই করে এবং নির্দলদের সমর্থন করে গেরুয়া শিবিরকে রীতিমতো নাড়িয়ে দিয়েছে। পরিস্থিতি এমনই যে হরিয়ানার আসন্ন পঞ্চায়েত নির্বাচনে নিজেদের প্রতীকে নাও লড়তে পারে শাসক শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement