BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহরমের মিছিলে পাকিস্তানের সমর্থনে স্লোগান, ২১ জনের বিরুদ্ধে এফআইআর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 3, 2017 9:22 am|    Updated: October 3, 2017 9:22 am

 Bihar: pro-Pakistan slogans raised during Muharram procession

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে মহরমের মিছিলে পাকিস্তানের সমর্থনে স্লোগান দেওয়ার অভিযোগে ২১ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। ঘটনায় আটক করা হয়েছে তিনজনকে। এলাকার বেশ কয়েকটি বাড়িতে তল্লাশি চালিয়ে পাকিস্তান ক্রিকেট দলের জার্সিও উদ্ধার করেছে পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে দেশদ্রোহিতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টার অভিযোগে মামলাও রুজু করা হয়েছে। তবে অভিযুক্তরা সকলেই পলাতক।

[কাশ্মীরে জেহাদের জাল, জড়িত রোহিঙ্গাদের একাংশ: রিপোর্ট ]

জানা গিয়েছে, রবিবার মহরম উপলক্ষ্যে বিহারের পশ্চিম চম্পারণ জেলার বেতিয়া শহরে একটি মিছিল বের হয়। স্থানীয় পিররা কাথারিয়া এলাকা থেকে যোগাপট্টি পর্যন্ত এই মিছিলে হাঁটেন কয়েকশো সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ। অভিযোগ, মিছিলে ‘পাকিস্তান’ ও ‘পিসিবি’(পাকিস্তান ক্রিকেট বোর্ড) লেখা সবুজ রঙের টি-শার্ট পরেছিলেন বেশ কয়েকজন যুবক। মহরমের মিছিল থেকে পাকিস্তানের সমর্থনে স্লোগানও দেন তাঁরা। ওই যুবকের প্রত্যেকের হাতে লাঠি ছিল। ঘটনায় স্থানীয় থানায় অভিযোগ দায়ের হয়। সোমবার যোগাপট্টি এলাকা থেকে তিন যুবককে আটক করে পুলিশ। ২১ জনের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়। এলাকার বেশ কয়েকটি বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। পুলিশ সূত্রে খবর, তল্লাশিতে পাকিস্তান ক্রিকেট দলের জার্সির মতো দেখতে বেশ কয়েকটি টি-শার্ট উদ্ধার হয়েছে।

[বাবা সম্পূর্ণ নির্দোষ, সংবাদমাধ্যমের সামনে দাবি ‘পাপা’স অ্যাঞ্জেল’ হানিপ্রীতের]

তবে ২১ জনের এফআইআর দায়ের করা হলেও, এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। অভিযুক্তরা সকলেই পলাতক। তাদের বিরুদ্ধে দেশদ্রোহিতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টার অভিযোগে মামলা রজু হয়েছে। পশ্চিম চম্পারণ জেলার পুলিশ সুপার বিনয় কুমার জানিয়েছেন, ‘আমরা নির্দিষ্ট অভিযোগ পেয়েছি। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে, দোষীদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি জানিয়েছেন, স্থানীয় বাসিন্দারা রবিবার মিছিলের ছবি ও ভিডিও তুলেছেন। সেই ছবি ও ভিডিওগুলিও খতিয়ে দেখা হবে।

[লঙ্কেশ খুনের প্রতিবাদে জাতীয় পুরস্কার ফেরানোর কথা অস্বীকার প্রকাশ রাজের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে