BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জলের নিচ থেকে দেশে হামলার ছক কষছে জইশ, সতর্ক করলেন নৌসেনা প্রধান

Published by: Sulaya Singha |    Posted: August 27, 2019 12:10 pm|    Updated: August 27, 2019 12:43 pm

Pak-based JeM trains its terrorists for an underwater attacks

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলের নিচ থেকে ভারতে হামলার ছক কষছে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। যে কারণে ইতিমধ্যেই জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়াও শুরু করে দিয়েছে জইশের ‘আন্ডারওয়াটার উইং’। গোয়েন্দাদের কাছে বিশেষ সূত্রে পেয়ে সোমবার এমনই চাঞ্চল্যকর তথ্য দিলেন নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং। তবে তিনি নিশ্চিত করেছেন, যে কোনওরকম পরিস্থিতির জন্য তৈরি নৌসেনাও।

[আরও পড়ুন: সরকারি পরিষেবা দিতে এবার কাশ্মীরে আধার কার্ড তৈরিতে জোর কেন্দ্রের]

এদিন পুণেতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নৌসেনা প্রধান জানান, সমস্তরকম অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হতে তৈরি বাহিনী। অ্যাডমিরাল করমবীর সিং বলেন, “আমরা গোয়েন্দাদের থেকে তথ্য পেয়েছি। জলের নিচে থাকা বাহিনীকে হামলার জন্য প্রশিক্ষণ দিচ্ছে জইশ-ই-মহম্মদ। আমরা বিষয়টার দিকে লক্ষ্য রাখছি। বাহিনী সদা সতর্ক। আমরা নিশ্চিত করে জানাতে চাই, এই প্রকার হামলার পরিকল্পনা ভেস্তে দিতে আমরা প্রস্তুত।” সঙ্গে জুড়ে দেন, ২০০৮ সালে মুম্বই হামলার পর থেকে আরও উন্নত করা হয়েছে উপকূলরক্ষী বাহিনীকে। তাই যে কোনওরকম পরিস্থিতির জবাব দিতে তারা তৈরি।

২০০৮-এর ২৬ নভেম্বর নৌকা করে মুম্বইয়ে ঢুকে হামলা চালিয়েছিল লস্কর-ই-তইবা। সন্ত্রাস হানায় মৃত্যু হয়েছিল কমপক্ষে ১৬০ জনের। এবার ভারতে সাবমেরিন হামলার ষড়যন্ত্র করছে জইশ-ই-মহম্মদ। পাকিস্তানের যে জঙ্গি সংগঠনটি চলতি বছরই পুলওয়ামা কাণ্ডের দায় স্বীকার করেছিল। সমুদ্রপথে যে কোনও ধরনের অনুপ্রবেশের ঘটনা রুখতে উপকূলের নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থাগুলিকে সতর্ক করা হয়েছে। নৌসেনা প্রধান আরও জানান, বিদেশি শক্তির হুমকির কারণে জলের নিচে দেশের বাহিনীকে আরও শক্তিশালী করেছে নৌসেনা। আগামী মাসেই কাজে নামানো হবে ভারতের দ্বিতীয় কালভরি-শ্রেণির স্করপেন সাবমেরিনটিকে।

[আরও পড়ুন: চন্দ্রপৃষ্ঠে বাঙালি বিজ্ঞানীর নাম খোদাই! চন্দ্রযানের পাঠানো ছবি দেখে উচ্ছ্বসিত ইসরো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে