BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেনার উপর ভরসা রাখুন, পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য জেটলির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 3, 2017 3:47 pm|    Updated: May 3, 2017 3:47 pm

Pak denial of beheading of soldiers not credible: Jaitley

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই ভারতীয় জওয়ানের মুণ্ডচ্ছেদের অভিযোগ উড়িয়ে দিতে পারে না পাকিস্তান। পাকিস্তানের বক্তব্যের কোনও সত্যতা নেই। বুধবার এই ভাষাতেই ইসলামাবাদের কড়া সমালোচনা করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। দিলেন প্রচ্ছন্ন হুঁশিয়ারিও।

তাঁর বক্তব্য, “পাক সেনার প্রত্যক্ষ মদত ছাড়া এই কুকীর্তি সম্ভব নয়।” তবে পাকিস্তানকে তাদের এই কাজের খেসারত দিতে হবে বলেও এদিন ইঙ্গিত দিয়েছেন মন্ত্রী। বলেছেন, “দেশের সেনাবাহিনীর উপর ভরসা রাখুন।” বিদেশমন্ত্রকের মুখপাত্র গোপাল বাগলেও একই ভাষায় এদিন জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বর্ডার অ্যাকশন ফোর্সই যে দুই ভারতীয় জওয়ানের মাথা কেটে নিয়ে গিয়েছে, তার উপযুক্ত প্রমাণ রয়েছে ভারতের কাছে। শহিদ দুই জওয়ানেরই রক্তের নমুনা সংগ্রহ করে রাখা হয়েছে। রোজা নালা ও তার আশেপাশের এলাকায় রক্তের দাগ দেখে স্পষ্ট, কুকর্ম সেরে দুষ্কৃতীরা নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ফের পাক অধিকৃত কাশ্মীরের দিকে ফিরে গিয়েছে।

এই ঘৃণ্য কাজে যুক্ত পাক সেনার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য কূটনৈতিকভাবে ইসলামাবাদের উপর চাপ বাড়াচ্ছে নয়াদিল্লি। ইতিমধ্যেই পাক হাই কমিশনারকে সমন পাঠিয়েছেন কেন্দ্রীয় বিদেশসচিব। তাঁর কাছে আনুষ্ঠানিকভাবে এই ঘটনার নিন্দা করে এই ঘটনায় দায়ী পাক সেনা ও কমান্ডারদের বিরুদ্ধে শাস্তির সুপারিশ করা হয়েছে। তবে প্রত্যাশা অনুযায়ী এবারও ইসলামাবাদ এই ঘটনার কথা অস্বীকার করেছে। পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন এদিন এক বিবৃতিতে জানিয়েছে, “পাকিস্তানের সেনা বা ‘ব্যাট’ কৃষ্ণা ঘাঁটি সেক্টরে কোনওরকম সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেনি। ভারতের দাবি মিথ্যা ও অযৌক্তিক।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে