BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পাকিস্তানে থাকলেও দাউদকে ধরতে ভারতকে কেন সাহায্য করা হবে?’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 31, 2017 9:27 am|    Updated: October 1, 2019 5:37 pm

Pak exposed: Dawood Ibrahim in Pakistan, confesses Pervez Musharraf

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুখ্যাত ডন দাউদ ইব্রাহিম কি পাকিস্তানে? প্রশ্ন অমূলক। একাধিক প্রমাণ মিলেছে যে পাক মুলুকেই বহাল তবিয়তে আছে মুম্বই বিস্ফোরণ হামলার মূলচক্রী। এবার সে দেশের প্রাক্তন রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মুশারফের কথাতেও তার স্পষ্ট ইঙ্গিত মিলল। দাউদ যে পাকিস্তানেই আছে, সে কথা একরকম স্বীকারই করে নিলেন মুশারফ। সেই সঙ্গে অবশ্য জানিয়েছেন, থাকলেও ভারতকে কোনওরকম সাহায্য করবে না পাকিস্তান।

বাংলাদেশে ডুবল রোহিঙ্গা শরণার্থীদের নৌকো, তলিয়ে গেল বহু প্রাণ ]

এই ক’দিন আগেই পাক প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু সেই সৌহার্দ্যের দিন গিয়েছে। সন্ত্রাস হামলা থেকে শুরু করে সার্জিক্যাল স্ট্রাইকে দুই দেশের সম্পর্ক প্রায় তলানিতে। তিক্ততা বাড়ছে বই কমছে না। পাকিস্তানই যে সন্ত্রাসের আঁতুড়ঘর তা বারবার সোচ্চারে বলেছে ভারত। পাশে এসে দাঁড়িয়েছে মার্কিন মুলুকও। একযোগে যৌথ বিবৃতিও প্রকাশ করেছে। এই পরিস্থিতিতে দাউদকে নিয়েও কৌশলী অবস্থান পাকিস্তানের। আগেই এর ইঙ্গিত মিলেছিল। এবার মুশারফের কথায় তা আরও পরিষ্কার হল। তাঁর দাবি, ভারত বরাবর পাকিস্তানের বিরুদ্ধে তোপ দেগেছে। অভিযোগ করেছে। তাহলে পাকিস্তানেরই বা ভাল সাজার দায় কীসের? কেনই বা দাউদকে খুঁজতে ভারতকে সাহায্য করবে পাকিস্তান, প্রশ্ন মুশারফের। কিন্তু দাউদ কি পাকিস্তানেই? মুশারফের কৌশলী উত্তর, হয়তো এখানেই কোথাও আছে।

[ জাপান নয়, কিমের মিসাইলের নিশানায় আমেরিকা ]

করাচির পাটিয়ালা হাউসেই দাউদের বাস বলে অভিযোগ ভারতের। বারংবার সে কথা জোর দিয়ে বলে এসেছে ভারত। আর প্রতিবারই অস্বীকার করেছে পাকিস্তান। এ নিয়ে যে ভারতকে বিন্দুমাত্র সাহায্য করা হবে না তা খোলসা হয়েছিল বিদায়ী স্বরাষ্ট্রসচিবের কথাতেই। তাঁর দাবি ছিল, দাউদ পাক মুলুকে থাকলেও, পাকিস্তান ক্রমশ তাকে আড়াল করে চলেছে। দাউদকে ফিরে পাওয়ার পথে নানারকম বাধা সৃষ্টি করছে। যদিও দাউদকে ফিরে পাওয়ার ক্ষেত্রে ভারত যে কোনও পদক্ষেপ করতে কসুর করবে না তাও জানিয়ে দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে