১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

পাকিস্তানি সেনার গুলিতে কাশ্মীরে শহিদ ভারতীয় জওয়ান, ধৃত ৪ লস্কর জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: September 2, 2020 1:42 pm|    Updated: September 2, 2020 1:42 pm

An Images

ফাইল ফটো

মাসুদ আহমেদ, শ্রীনগর: করোনা আবহের মধ্যেই জম্মু ও কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে ক্রমাগত গোলাগুলি ছুঁড়ছে পাকিস্তান। এর জেরে বুধবার সকালে জম্মুর রাজৌরি জেলায় শহিদ হলেন একজন ভারতীয় জওয়ান। অন্যদিকে সন্ত্রাসবাদ বিরোধী অভিযান চালিয়ে বীরওয়া বুদগাম (Beerwah Budgam) -এর পেঠকোট এলাকা থেকে চার লস্কর জঙ্গিকে গ্রেপ্তার করলেন নিরাপত্তারক্ষীরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতিদিনের মতো বুধবারও জম্মুর রাজৌরি জেলার সীমান্তে গোলাগুলি ছুঁড়তে শুরু পাকিস্তানের সেনা। পালটা জবাব দেন ভারতীয় জওয়ানরাও। উভয়পক্ষের লড়াইয়ের ফলে টারকুন্ডি সেক্টরের কেসের গেলা এলাকায় কর্তব্যরত ভারতীয় সেনার একজন জুনিয়র কমিশনড অফিসার((JCO) গুরুতর জখম হন। হাসপাতালে নিয়ে গেল তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। শহিদ ওই জওয়ানের নাম রাজেশ কুমার বলে ভারতীয় সেনার পক্ষ থেকে জানানো হয়েছে।

[আরও পড়ুন: ‘কপিল সিব্বল-গুলাম নবি আজাদদের বিজেপিতে যোগ দেওয়া উচিত’, আহ্বান কেন্দ্রীয় মন্ত্রীর]

অন্যদিকে বিশেষ সূত্রে খবর পেয়ে শনিবার গভীর রাতে বুদগামে জেলায় অভিযান চালিয়ে চার লস্কর জঙ্গিকে গ্রেপ্তার করেছেন নিরাপত্তারক্ষীরা। ধৃতদের নাম শাকিল আহমেদ, শওকত আহমেদ, আকিব মকবুল খান ও আজিজ আহমেদ দার। ধৃতদের কাছ থেকে একে ৪৭ রাইফেলসের ২৪ রাউন্ড কার্তুজ, ৫টি ডিটোনেটর ও বেশ কিছু জেহাদি কাগজপত্র উদ্ধার হয়েছে

বুদগাম পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে বীরওয়া বুদগাম এলাকার পেঠকোট এলাকায় তল্লাশি চালায় বুদগাম পুলিশ ও ভারতীয় সেনার ৫৩ নম্বর রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ বাহিনী। এর জেরে চার লস্কর-ই-তইবা জঙ্গি গ্রেপ্তার হয়েছে। ধৃতরা বিভিন্ন জঙ্গিদের আশ্রয় দেওয়ার পাশাপাশি অস্ত্র সরবরাহ-সহ বিভিন্ন কাজ করত। বর্তমানে তাদের জেরা করে বাকি সঙ্গীদের খোঁজ চালানো হচ্ছে।

[আরও পড়ুন: আত্মহত্যার নিরিখে দেশের মধ্যে তৃতীয় বাংলা, জানেন প্রতিদিন গড়ে কতজনের মৃত্যু হয়?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement