৫ মাঘ  ১৪২৫  রবিবার ২০ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুলি বিনিময়ের কারণে ফের উত্তপ্ত উপত্যকা। ফের ভারতীয় জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাল পাকিস্তান। এই নিয়ে তিন দিনে সাতবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল তারা। বৃহস্পতিবার সকাল থেকে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনার উপর গুলি চালানো শুরু হয়। পালটা জবাব দিতে শুরু করেছেন জওয়ানরাও।

বুধবার নিয়ন্ত্রণরেখার ওপার থেকে ভারতের দিকে মর্টার শেল ছোঁড়ে পাকিস্তান। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে এই খবর জানানো হয়েছে। আরও জানা গিয়েছে, পুঞ্চের গুলপুর ও খাদি কারমরা সেনা ছাউনিকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে পাকিস্তানি সেনা। সকাল ন’টা থেকে টানা গুলি চালাতে শুরু করে তারা। ছোট ও বড় অস্ত্র নিয়ে তারা হামলা চালায়। পালটা জবাব দেয় ভারতও। লড়াই তারপর থেকে ক্রমাগত চলছে। মাঝেমধ্যে থামলে ফের পাকিস্তানের দিক থেকে ধেয়ে আসছে বুলেট। 

প্রবল তুষারপাতে ফের ত্রাতা সেনাবাহিনী, সিকিমে রক্ষা পেলেন ১৫০ জন পর্যটক ]

গত এক সপ্তাহ ধরে কাশ্মীরের মানকোট, খাদি কারমরা ও গুলপুর এলাকায় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালাচ্ছে পাকিস্তান। নদার্ন কম্যান্ড চিফ লেফট্যানেন্ট রণবীর সিং সোমবার জানান, জম্মু ও কাশ্মীরের একাধিক এলাকায় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালাচ্ছে পাকিস্তান। তাই বিভিন্ন এলাকায় নজরদারি চলছে। নিরাপত্তার বজায় রাখতে মাঝামধ্যেই সীমান্ত সংলগ্ন এলাকায় টহল দিচ্ছে সেনাবাহিনী। নজর রাখা হচ্ছে জম্মু ও রাজৌরি জেলার উপর।

২০০৩ সালে ভারতের সঙ্গে সংঘর্ষবিরতি চুক্তি সই করে পাকিস্তান। কিন্তু তারপর বহুবার পাকিস্তান সেই চুক্তি ভেঙেছে। এ বছরই প্রায় ২ হাজার ৯৩৬ বার সেই চুক্তি ভেঙে ভারতীয় সেনার উপর গুলি চালায় পারিস্তান। গত ১৫ বছরে এবছরই সবচেয়ে বেশি সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন হয়েছে।

রাজ্যসভায় পাস উচ্চবর্ণের সংরক্ষণ বিল, সমর্থন বিরোধীদেরও ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং