BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পাকিস্তান কখনও ষড়যন্ত্র করে না’, মোদির অভিযোগ খারিজ ফারুক আবদুল্লার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2017 2:25 pm|    Updated: December 19, 2017 2:25 pm

‘Pakistan not a conspirator’, Farooq Abdullah dismisses Modi’s allegation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর ইস্যুতে কেন্দ্রকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন তিনি। বলেছিলেন, পাক-অধিকৃত কাশ্মীর ছিনিয়ে আনার হিম্মত নেই ভারতের। আর এবার গুজরাটে বিধানসভা ভোটে পাক-যোগের অভিযোগ নিয়ে মুখ খুললেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও সাংসদ ফারুক আবদুল্লা। প্রধানমন্ত্রীর অভিযোগ খারিজ করতে গিয়ে ফের পাকিস্তানকেই দরাজ সার্টিফিকেট দিলেন প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রী। বললেন, পাকিস্তান কখনও ষড়যন্ত্র করে না।

[১৫০ আসনের ‘অস্মিতা’ কোথায় গেল? মোদিকে প্রশ্ন প্রকাশ রাজের]

সদ্য সমাপ্ত গুজরাট বিধানসভা ভোটের প্রচারের শেষলগ্নে কংগ্রেসের বিরুদ্ধে পাক-যোগের অভিযোগ তুলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পালানপুরের এক জনসভায় মোদি অভিযোগ করেছিলেন, প্রাক্তন কেন্দ্রীয় ও কংগ্রেস নেতা মণিশংকর আইয়ারের বাড়িতে একটি গোপন বৈঠক হয়। বৈঠকে পাকিস্তানের হাই কমিশনার, সেদেশের প্রাক্তন বিদেশমন্ত্রী, ভারতের প্রাক্তন উপ-রাষ্ট্রপতি ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং উপস্থিত ছিলেন। প্রায় তিন ঘণ্টা ধরে বৈঠক চলে। মোদির প্রশ্ন, এটা কি সন্দেহজনক নয়?  প্রধানমন্ত্রীর অভিযোগ অবশ্য আগেই খারিজ করে দিয়েছে কংগ্রেস। দলের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার দাবি, আইয়ারের বাড়িতে বৈঠকে প্রাক্তন সেনা প্রধান দীপক প্রধান, প্রাক্তন বিদেশমন্ত্রী নটবর সিং ও প্রাক্তন পাক কুটনীতিবিদ সলমন হায়দার উপস্থিত ছিলেন। বৈঠক পুরোপুরি অরাজনৈতিক ও সৌজন্যমূলক।

[গুজরাটেই প্রশ্নের মুখে মোদির বিশ্বাসযোগ্যতা, কটাক্ষ রাহুলের]

তবে কংগ্রেসের কায়দায় অভিযোগ খারিজ করা নয়, বরং পাকিস্তানকেই দরাজ সার্টিফিকেট দিলেন ইউপিএ-র শরিক ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লা। তিনি বলেন, ‘লাহারে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে বিয়ের অনুষ্ঠানে আচমকাই হাজির হয়েছিলেন মোদি। তখনও কি তাঁর বিরুদ্ধে কোনও পাকিস্তানি ষড়যন্ত্র করেছিলেন? পাকিস্তান কখনও ষড়যন্ত্র করে না।’ এদিন গুজরাট বিধানসভা ভোটে ভাল ফলের জন্য কংগ্রেসকে অভিনন্দনও জানিয়েছেন ফারুক আবদুল্লা। তাঁর পর্যবেক্ষণ, দলের নেতারা বেফাঁস মন্তব্য না করলে, মোদির রাজ্যে ক্ষমতায় আসতে পারত কংগ্রেস।

দেখুন ভিডিও:

 

[‘নারীবাদী’ দ্রৌপদীই কুরুক্ষেত্রের জন্য দায়ী, রাম মাধবের মন্তব্যে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে