BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাক সেনার লাগাতার গোলাবর্ষণ, নৌশেরায় স্কুলে আটকে বহু পড়ুয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 18, 2017 11:58 am|    Updated: July 18, 2017 11:58 am

Pakistan opens fire across LoC in Nowshera, School children trapped

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ন্ত্রণরেখায় লাগাতার পাক গোলাবর্ষণ। লক্ষ্য ভারতের দুটি স্কুল। জম্মুর নৌশেরা এলাকায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক সেনাবাহিনীর গোলাবর্ষণের জেরে ওই দুটি স্কুলে আটকা পড়ে অন্তত ১০০ পড়ুয়া। সবমিলিয়ে তপ্ত নিয়ন্ত্রণরেখা বরাবর গ্রামগুলি।

[বিয়ের প্রতিশ্রুতিতে ধর্ষণ, অভিযুক্ত বাল গঙ্গাধর তিলকের প্রপৌত্র]

জানা গিয়েছে, রাজৌরি সেক্টরের নৌশেরা এলাকার সেহেরের সরকারি স্কুলে প্রায় ৫০ থেকে ৫৫ জন পড়ুয়া পাক গোলাবর্ষণের জেরে আটকা পড়ে রয়েছে। অন্যদিকে, ভিওয়ানির একটি স্কুলেও একইভাবে ৪০-৫০ জন পড়ুয়াও আটকে রয়েছে বলে খবর। তবে সেনা সূত্রে খবর, স্কুলগুলির কর্মী এবং পড়ুয়ারা আপাতত নিরাপদ রয়েছে। কিন্তু যে হারে গোলাবর্ষণ চলছে তাতে কতক্ষণ তারা অক্ষত থাকবে তা উদ্বেগে প্রশাসন। তাদের স্কুলভবনের বাইরে যেতে বারণ করা হয়েছে প্রশাসনের তরফ থেকে। জানা গিয়েছে, সেনার বুলেটপ্রুফ গাড়িগুলিকে স্কুলের উদ্দেশ্যে পাঠানো হয়েছে পড়ুয়াদের নিরাপদে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্য। তবে পাক সেনার গোলাবর্ষণের পালটা জবাব দিচ্ছে ভারতীয় সেনা। বালাকোটের কাছে একটি গাড়ি পাক সেনার মর্টার হানার মুখে পড়ে।

নিয়ন্ত্রণরেখা বরাবর গ্রামগুলিতে প্রায় ৪০০০-৫০০০ মানুষের বাস। প্রত্যেকটি পরিবারই ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। ভারতীয় সেনার মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার ভোর পৌনে সাতটা থেকে পাক সেনা নিয়ন্ত্রণরেখায় উত্তেজনার সৃষ্টি করেছে। সংঘর্ষবিরতি লঙ্ঘন করে লাগাতার গুলি ও গোলাবর্ষণ চালিয়ে যাচ্ছে। ভারতীয় সেনা তার পালটা জবাব দিয়ে যাচ্ছে।

[পথেঘাটে প্রকৃতির ডাকে সাড়া দিলে এবার খেসারত ১০ হাজার টাকা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে