BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৪০০ জঙ্গিকে জম্মু ও কাশ্মীরে ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান, সর্তকবার্তা গোয়েন্দাদের

Published by: Soumya Mukherjee |    Posted: September 7, 2020 9:23 pm|    Updated: September 7, 2020 9:27 pm

Pakistan plans to infiltrate 400 terrorists in Kashmir

ফাইল ফোটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন ধরেই চিনের সঙ্গে ভারতের বিবাদের সুযোগ নিতে চাইছে পাকিস্তান। বিভিন্নভাবে নয়াদিল্লিকে বিপাকে ফেলতে চাইছে। এবার খবর পাওয়া গেল সীমান্তের ওপার থেকে ৪০০ জঙ্গিকে জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে ইমরানের প্রশাসন। এই জন্য সীমান্তের ওপার থেকে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে ক্রমাগত গোলাগুলি ছুঁড়ছে পাকিস্তান (Pakistan) -এর সেনাবাহিনী।

গোয়েন্দা সূত্রে খবর পাওয়া গিয়েছে, ভারতে জঙ্গি অনুপ্রবেশ করানোর জন্য পাকিস্তানের সমস্ত নিরাপত্তাবাহিনীকে নির্দেশ দিয়েছে আইএসআই (ISI)। তারপর থেকেই তাদের বর্ডার অ্যাকশন টিম (BAT) -এর সদস্যরা সীমান্তের ওপারে বিভিন্ন জায়গায় সক্রিয় হয়ে উঠেছে। নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় থাকা পাকিস্তানের সেনা ক্যাম্পগুলিতেও বিভিন্ন জঙ্গিদের ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। তার মধ্যে গুর্জ, মাচাল, কেরন, তাংধার, নৌগাম সেক্টরের ওপারে পাকিস্তানের সেনাকে অতি সক্রিয় হয়ে উঠতে দেখা গিয়েছে। এছাড়া উরি, পুঞ্চ, ভীমভর গালি, কৃষ্ণা উপত্যকা, নৌসেরা ,আখনুর ও দ্রাস সেক্টরের ওপারে থাকা জঙ্গি লঞ্চপ্যাডগুলিতে প্রচুর জঙ্গি জড়ো হয়েছে।

[আরও পড়ুন: কোপ ব্যাংকের চাকরিতেও! খরচ কমাতে ৩০ হাজার কর্মীকে স্বেচ্ছাবসরে পাঠাচ্ছে SBI ]

এপ্রসঙ্গে ভারতীয় সেনা আধিকারিকদের একাংশ বলছেন, লাদাখে ভারত ও চিনের মধ্যে যে বিবাদ চলছে তারই সুযোগ নিতে চাইছে পাকিস্তানের সেনা। তাই জম্মু ও কাশ্মীর সীমান্ত দিয়ে জঙ্গিদের ভারতে অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে। এর জন্য নতুন রুটও খুঁজে বের করার চেষ্টা করছে। কিন্তু, তাদের কোনও অপচেষ্টাই সফল হবে না। অনু্প্রবেশের চেষ্টা হলে যোগ্য জবাব দেওয়ার জন্য ভারতীয় জওয়ানরা সবসময় প্রস্তুত রয়েছেন।

[আরও পড়ুন: ‘কাদামাটি-গোবরে জন্মেছি, করোনা আমার টিকিও ছুঁতে পারবে না’, আজব দাবি বিজেপি নেত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে